স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করল রামুর আলোর দিশারী যুব পরিষদ

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 04:23:49

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের মতো মানবিক উদ্যোগ বাস্তবায়নের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করল রামুর সামাজিক সংগঠন আলোর দিশারী যুব পরিষদ লম্বরীপাড়া।

আলোকিত সমাজ গড়ার দৃপ্ত শপথে প্রতিষ্ঠিত সামাজিক, মানবিক এ স্বেচ্ছাসেবী সংগঠনটি আল্লাহর রহমতে পথচলার এক বছর পূর্ণ করেছে।

সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর গতানুগতিক আনুষ্ঠানিকতার পরিবর্তে উপদেষ্টামণ্ডলী ও তারুণ্যদীপ্ত সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে স্বেচ্ছাশ্রমে গ্রামীণ সড়ক সংস্কার, এতিমদের মাঝে খাবার বিতরণ, বৃক্ষরোপণ ও অন্ধকারাচ্ছন্ন কয়েকটি স্থানে লাইট স্থাপনের মতো মানবিক উদ্যোগ বাস্তবায়ন করা হয়। ২০১৯ সালের ২৮ জুন যাত্রা শুরু হয় সংগঠনটির।

২৫ জুন এলাকার মসজিদ, মাদরাসা, বিদ্যালয়, কবরস্থান ও সড়কে বৃক্ষরোপণ অভিযানের মধ্যদিয়ে মানবিক কর্মসূচী বাস্তবায়ন শুরু করে ধারাবাহিকভাবে পরিচালনা করে আসছে সংগঠনের সদস্যরা। এরই ধারাবাহিকতায় ২৯ জুন স্বেচ্ছাশ্রমে গ্রামের ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল আলোর দিশারী যুব পরিষদের সদস্যরা। এ ছাড়া সংগঠনের উদ্যোগে বৈশ্বিক মহামারি করোনাসহ যাবতীয় সঙ্কটমুক্তি কামনা এবং এলাকার মৃতদের জন্য খতমে কোরআন ও বিশেষ মোনাজাত করা হয়।

এতিমদের মাঝে খাবার বিতরণ করছে রামুর আলোর দিশারী যুব পরিষদের সদস্যরা, ছবি: সংগৃহীত

 

এ বিষয়ে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর বলেন, মানবিক চেতনাবোধ ও সামাজিক মূল্যবোধের চরম এ সঙ্কটকালে নিজেদের সাধ্যের অনুকূলে মানবিক উদ্যোগ বাস্তবায়নে আমরা প্রয়াস চালিয়ে যাচ্ছি। এর মধ্যদিয়ে আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জন এবং নবপ্রজন্মের মাঝে মানবতার প্রতি দরদ, সমাজের প্রতি দায়বোধ সৃষ্টি করা আমাদের লক্ষ্য। বিপন্ন মানবতার কল্যাণে, অসামাজিক কর্মকাণ্ড প্রতিরোধে আমরা প্রতিশ্রুতিশীল।

২৫ জুন থেকে শুরু হওয়া এসব কর্মসূচিতে অংশ নেন, লম্বরীপাড়া উলামা ও ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল্লাহ, আলোর দিশারী যুব পরিষদের উপদেষ্টা মামুনুর রশিদ, রাশেদুল ইসলাম, আকতার কামাল কোং, নজরুল ইসলাম, নুরুল আবছার বাহাদুর, সাইফুল ইসলাম, সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি রাশেদুল ইসলাম আনছারী, মুহাম্মদ মঈন উদ্দিন মাসুম, মুহাম্মদ শোয়াইব সোহেল, রিয়াজ উদ্দিন রানা, সাধারণ সম্পাদক মুহাম্মদ নবী হোসাইন (একে খান), যুগ্ম-সাধারণ সম্পাদক ইস্কান্দর হিরু, সাংগঠনিক সম্পাদক সেলিম উল্লাহ, অর্থ সম্পাদক হোসাইন মোহাম্মদ (জনি), সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মদ ফারুক, প্রচার সম্পাদক নুরুল হুদা, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক রাসেল শাহরিয়ার, সদস্য মোমেন রশিদ, আব্দুল্লাহ, ইমরানুল হক রিদওয়ান, হাফেজ জয়নাল আবেদীন, মুহাম্মদ রহিম উল্লাহ, জাহেদুল ইসলাম, মুহাম্মদ মোস্তফা, ছৈয়দ নুর, হেদায়ত উল্লাহ, ওয়াহিদ উল্লাহ, নবী হোসাইন, হাফেজ রাকিব, ওমরাহ খান, ইমরান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর