লঞ্চডুবির ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 15:21:13

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার (৩০ জুন) রাতে গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে এ ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহ্বান জানান আল্লামা বাবুনগরী। এ সময় নিহতদের পরিবারের খোঁজখবর নেওয়াসহ সাধ্যমতো ত্রাণসামগ্রী নিয়ে এগিয়ে আসতে হেফাজত নেতাকর্মীদের প্রতিও বিশেষ আহবান জানান তিনি।

বিবৃতিতে আল্লামা বাবুনগরী বলেন, বুড়িগঙ্গার লঞ্চডুবির মর্মান্তিক দুর্ঘটনায় ৩৪ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। ইসলামি শরিয়তের পরিভাষায় নিহত মুসলমানরা শাহাদাতের মর্যাদা পাবেন। আমি নিহতদের মাগফিরাত কামনা করছি ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবিও জানান হেফাজত মহাসচিব।

একটি দেশের উন্নতি নির্ভর করে ওই দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির ওপর এমনটা দাবি করে হেফাজত মহাসচিব বলেন, নৌ পরিবহনের চালক ও দায়িত্বশীলদের অবহেলায় কিছুদিন পর পর লঞ্চডুবি ও নৌকাডুবির দুর্ঘটনা ঘটে। এর ফলে দেশের নৌপথে যাতায়াতে জনগণ আস্থা হারাচ্ছে। এ জন্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে লঞ্চডুবির ঘটনায় প্রকৃত দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনতে নৌ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

এ সম্পর্কিত আরও খবর