বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:25:46

বাংলাদেশের অনেক অঞ্চল বন্যায় প্লাবিত। বন্যা কবলিত এলাকায় সরকারের পক্ষ থেকে উল্লেখযোগ্য কোনো ত্রাণ তৎপরতা দেখা যাচ্ছে না। ফেল বানবাসি মানুষগুলো অনেক কষ্টে দিনাতিপাত করছেন। এমতাবস্থায় সরকারসহ, ধনী ও সকল শ্রেণি-প্রেশার মানুষ এবং দলীয় নেতাকর্মীদের সামর্থ্য অনুযায়ী বন্যার্ত মানুষের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী।

শনিবার (১৮ জুলাই) বাংলাদেশ খেলাফত মজলিসের মাসিক নির্বাহী কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আরও বলেন, চামড়া শিল্প দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। অথচ কয়েক বছর ধরে কতিপয় অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে স্বল্পমূল্যে চামড়া ক্রয় করে এ শিল্পকে ধ্বংস করে দিচ্ছে এবং গরীব-এতিমদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে। এ সময় তিনি প্রধানমন্ত্রীর প্রতি চামড়া শিল্প বাঁচাতে এবং গরীব-এতিমদের প্রকৃত হক প্রাপ্তিতে চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের আহ্বান জানান।

পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে সংগঠনের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেন নায়েবে আমির মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, নির্বাহী সদস্য হাফেজ শহিদুর রহমান, মহানগর সভাপতি মাওলানা রুহুল আমীন খান প্রমূখ।

এ সম্পর্কিত আরও খবর