গাংনীতে গ্রেফতার সাংবাদিকের জামিন

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-21 08:43:48

মেহেরপুরের গাংনীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক আল-আমিনকে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

শনিবার (২২ মে) ভোরে গাংনী থানা পুলিশ সাংবাদিক আল-আমিনকে গ্রেফতার করে আদালতে পাঠালে মেহেরপুর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রাফিয়া সুলতানা এই আদেশ দেন।

এ প্রসঙ্গে আল আমিনের আইনজীবী একেএম শফিকুল আলম বলেন, আল আমিন একজন সাংবাদিক এবং তিনি অসুস্থ। আদালত বিষয়টি বিবেচনায় নিয়ে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। এ সময়ের মধ্যে তিনি খুলনা সাইবার ট্রাইবুনালে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করবেন। আশা করা হচ্ছে তিনি সেখানেও জামিন পাবেন।

এদিকে আল আমিনের জামিনের খবরে মেহেরপুর জেলায় কর্মরত সাংবাদিকরা আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জানা যায়, ২০২০ সালের ১১ মে মেহেরপুর থেকে প্রকাশিত একটি স্থানীয় দৈনিকে মেহেরপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন ভাড়া বাসা দীর্ঘদিন ধরে দখল করে রেখেছেন এমন সংবাদ প্রকাশ হয়। পরে মকবুল হোসেনের ভাগ্নে সবুজ হোসেন বাদি হয়ে গাংনী থানায় পত্রিকার প্রকাশক এম এ এস ইমন, সম্পাদক ইয়াদুল মোমিন ও প্রতিবেদক আল আমিন হোসেনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় নিম্ন আদালত থেকে তারা দীর্ঘদিন জামিনে ছিলেন। সম্প্রতি পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করলে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান বলেন, আদালতের গ্রেফতারি পরোয়ানা তামিল করতেই আল আমিনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর