জামিন হয়নি বিএনপি নেতা আমীর খসরু-স্বপন-প্রিন্সের

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-06 15:38:10

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের জামিন না মঞ্জুর করেছেন আদালত।

পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার মামলায় বুধবার (৬ ডিসেম্বর) দায়রা আদালতে জামিন শুনানি ছিল আমীর খসরু মাহমুদ চৌধুরী, জহির উদ্দিন স্বপন ও এমরান সালেহ প্রিন্সের। শুনানি শেষে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালত তাদের জামিন না মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জামিন না মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন।

আসামি পক্ষ আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ, হারুন অর রশীদ ভূঁইয়া, কালাম খান, শাকিল আহমেদ, রিপনসহ প্রমুখ আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুরের আদেশ দেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে পুলিশ সদস্য পিটিয়ে হত্যার ঘটনায় গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে, গুলশানের আরেকটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেফতার করে পুলিশ।

গত ৪ নভেম্বর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজধানীর বাড্ডায় বোনের বাসা থেকে এমরান সালেহ প্রিন্সকে গ্রেফতার করে পুলিশ। গত ৫ নভেম্বর আসামির তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করে ঢাকার সিএমএম আদালত। গত ৮ আসামির রিমান্ড শেষে কারাগারে পাঠানো আদেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর