স্ত্রী হত্যায় কানাডাপ্রবাসী স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-03 18:29:40

স্ত্রী হত্যার অভিযোগে কানাডাপ্রবাসী স্বামী আশরাফুল আলমসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দক্ষিণখান থানা পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণখান থানার এসআই রেজিয়া খাতুন সম্প্রতি ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটভুক্ত অপর ৪ আসামি হলেন- নিহতের শ্বশুর শামছুদ্দিন আহমেদ, দেবর সজীব আলম, সজীবের স্ত্রী তাহমিনা বাশার ও খালা শ্বাশুড়ি পান্না চৌধুরী। আসামি আশরাফুল আলম পলাতক রয়েছেন।

অপর আসামিরা জামিনে ছিলেন। চার্জশিট দাখিল হওয়ার পর গত ২৪ ডিসেম্বর তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

২০২৩ সালের ২৬ মে রাজধানীর দক্ষিণখানে স্ত্রী আফরোজাকে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেন আশরাফুল। এ ঘটনায় আফরোজার ভাই আরিফুল ইসলাম বাদী হয়ে দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার চার্জশিটে বলা হয়েছে যে, কানাডাপ্রবাসী আফরোজা বেগম দেশে ফিরে গ্রামের বাড়ি নীলফামারীতে একটি জমি কেনার সিদ্ধান্ত নেন। এজন্য তিনি ব্যাংক থেকে ৩০ লাখ টাকা তোলেন। কিন্তু স্বামী কানাডাপ্রবাসী আশরাফুল আলম (৪৮) জমি কেনার বিষয়ে রাজী ছিলেন না। তিনি জমি কেনার টাকা থেকে ২ লাখ টাকা সরিয়ে রাখেন। টাকা সরানো নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে তুমুল ঝগড়া হয়। আশরাফুল এক পর্যায়ে আফরোজাকে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেন। হত্যার পর বাড়ির আঙিনায় স্ত্রীর মরদেহ মাটিচাপা দিয়ে কানাডায় চলে যান।

চার্জশিটে বলা হয়, স্ত্রীর মরদেহ মাটিচাপা দিতে অন্য আসামিরা আশরাফুলকে সহযোগিতা করেন। আশরাফুল ভিডিওকলে থাকা অবস্থায় বাকি আসামিরা তদন্ত কর্মকর্তাকে মরদেহ মাটিচাপা দেওয়ার জায়গা দেখিয়ে দেন। এভাবেই আফরোজা বেগম হত্যার রহস্য বেরিয়ে আসে।

এ সম্পর্কিত আরও খবর