মির্জা ফখরুলের জামিন শুনানি সাড়ে ১১টায়

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেট, বার্তা ২৪.কম | 2024-01-09 13:46:25

নাশকতার ৯ মামলাায় অভিযুক্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি বেলা সাড়ে ১১টা নাগাদ অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুলের পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি  নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে বেলা সাড়ে ১১ থেকে ১২টা নাগাদ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে মির্জা ফখরুলকে আদালতে উপস্থিত করা হবে।

রাজধানীর রমনা ও পল্টন থানার এসব মামলায় গত ৩১ ডিসেম্বর মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য এই তারিখ ধার্য করা হয়।

গত ১৩ ডিসেম্বর মির্জা ফখরুলের এই ৯ মামলায় জামিন চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন তার আইনজীবী মেজবাহ। পুলিশ তাকে এ মামলায় গ্রেফতার না দেখানোয় আদালত তার শুনানি গ্রহণ করেননি। এরপর তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, মির্জা ফখরুলের বিরুদ্ধে মোট ১১টি মামলা রয়েছে। এর মধ্যে দু'টি গ্রেফতার দেখানো হয়েছে। বাকি ৯ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি। ফখরুলের আইনজীবী দাবি করেন, মির্জা ফখরুলকে কারাগারে দীর্ঘ সময় আটক রাখার জন্য পুলিশ তাকে এসব মামলায় গ্রেফতার দেখানো থেকে বিরত রয়েছে। কোনো একটি মামলায় জামিন পেলেই অসাধু উপায়ে তাকে যেকোনো মামলায় গ্রেফতার দেখিয়ে যেনতেনভাবে তাকে আটক রাখা হতে পারে।

এর আগেও আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ডিবি পুলিশ। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাগারে আছেন। 

 

এ সম্পর্কিত আরও খবর