প্রয়োজনীয় ওষুধ ঘরে পৌঁছে দিচ্ছে ‘ডায়াবেটিস স্টোর’

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক | 2023-08-29 13:31:55

মানুষের জীবনযাত্রার মান যতটা আধুনিক হচ্ছে, ততটাই ব্যস্ততার জালে জড়িয়ে যাচ্ছে সবাই। মানুষের এই ব্যস্ততার সুযোগে সেবা দিয়ে নিজেদের অবস্থান পাকাপোক্ত করে নিচ্ছে ই-কমার্স জাতীয় ব্যবসাগুলো। তবে এসব ই-কমার্স ব্যবসায় ফ্যাশন আর খাবারভিত্তিক সেবা প্রধান্য পেলেও গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে ওষুধ সেবা।

এই ওষুধ সংগ্রহ করতে হলে নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। দেখা যায় মাঝে মাঝে হাতের কাছের ফার্মেসিতে প্রয়োজনীয় ওষুধটি পাওয়া যায় না বা সময় স্বল্পতার কারণে ওষুধ কেনার কথা মনেই থাকে না। এ ক্ষেতে ঝুঁকিতে থাকে রোগীরা।

এই সকল সমস্যার সমাধান করতে প্রযুক্তিকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছে ‘ডায়াবেটিস স্টোর’। ‘ডায়াবেটিস স্টোর’ হচ্ছে অলাইনে ওষুধ কেনার প্লাটফর্ম। ক্রেতারা তাদের প্রেসক্রিপশনের উপর ভিত্তি করে ‘ডায়াবেটিস স্টোরের’ ওয়েবসাইটে গিয়ে যেকোনো ওষুধ বাছাই করে অর্ডার করতে পারেন। অর্ডারের পর স্বল্প সময়ে ওষুধটি পৌঁছে দেয়া হয় ক্রেতার কাছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাহাব উদ্দিন শিপন জানান, মানুষ ওষুধ কেনার জন্য সবসময়ই ফার্মেসির দ্বারস্থ হচ্ছেন। ফার্মেসি খোলা না পেলে ওষুধও পাওয়া যাচ্ছে না। যার ফলে রোগীরা পড়ছেন জীবন সংশয়ে। তাই রোগীদের মূল্যবান সময় বাঁচাতে এবং যেকোনো সময় রোগীর চাহিদা মতো ওষুধের প্রয়োজন মেটাতেই ‘ডায়াবেটিস স্টোর’ কাজ করে যাচ্ছে।

ক্রেতারা ‘ডায়াবেটিস স্টোরের’ ওয়েবসাইটে গিয়ে সকল ওষুধের সঠিক মূল্য যাচাই করে নিতে পারেন। যার ফলে মূল্য নিয়ে সংশয়ের সৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা থাকে না এবং গ্রহকরা সঠিক দামে তাদের চাহিদা মতো ওষুধ সংগ্রহ করতে পারেন।

‘ডায়াবেটিস স্টোরের’ ওয়েবসাইটে সকল ওষুধের সঠিক মূল্য যাচাই করার সুযোগ রয়েছে বলে মূল্য নিয়ে সংশয়ের সৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা থাকে না এবং গ্রহকরা সঠিক দামে তাদের চাহিদা মতো ওষুধ সংগ্রহ করতে পারেন। ওয়েবসাইট ছাড়াও ‘ডায়াবেটিস স্টোর’ তাদের নিজস্ব অ্যাপেও সুবিধা দিচ্ছে গ্রাহকদেরকে।

উল্লেখ্য, সরকারের অনুমোদন নিয়ে অনলাইন ফার্মেসি ‘ডায়াবেটিস স্টোরের’ যাত্রা শুরুর পর থেকেই সকল প্রতিকূলতাকে পেছনে ফেলে আস্থার সঙ্গে গ্রাহকদের সেবা দিয়ে আসছে।

ডায়বেটিস স্টোর এর ওয়েবসাইট লিংক : www.diabetesstore.com.bd 

এ সম্পর্কিত আরও খবর