১ মিনিটে পরিস্কার বিউটি ব্লেন্ডার

সাজসজ্জা, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেস্পন্ডেন্ট/ লাইফস্টাইল | 2023-08-31 08:23:42

মেকআপের বিভিন্ন টুলসের মধ্যে প্রয়োজনীয় অনুষঙ্গ বিউটি ব্লেন্ডার। মেকআপ ব্রাশ ও বিউটি ব্লেন্ডার ছাড়া পরিপূর্ণ মেকআপ করার কথা চিন্তা করা কষ্টকর।

হাতের তালুর মাঝে এঁটে যাওয়া স্পঞ্জের ছোট্ট এই বস্তুটি মেকআপের মহার্ঘ্য হিসেবে ধরা হয়ে থাকে।

ত্বকের রঙের সাথে মানানসই ফাউন্ডেশন ভালোভাবে ব্লেন্ড করা, চোখের নিচে সঠিকভাবে কনসিলার প্রয়োগ, এমনকি গালে ব্লাশ ব্লেন্ড করার জন্যেও প্রয়োজন একটি বিউটি ব্লেন্ডার।

যেহেতু ত্বকের সঙ্গে এই মেকআপ অনুষঙ্গটির সরাসরি সংযোগ হয়ে থাকে, তাই বিউটি ব্লেন্ডারটি হওয়া প্রয়োজন বেশ ভালো মানের। নয়তো ত্বকে নানান ধরণের সমস্যা দেখা দিতে পারে।

মেকআপ অনুষঙ্গ নামী-দামী কেনাই ভালো। কারণ এক্ষেত্রে ছাড় দিলে, ক্ষতিটা হবে নিজের।

স্বাভাবিকভাবে ভালো পণ্য কেনার ক্ষেত্রে দামটাও গুনতে হয় বেশি। তাই ভালো মানের একটি বিউটি ব্লেন্ডারের মূল্য একটু চড়া হয়।

একটি ভালো মানের বিউটি ব্লেন্ডার ব্যবহার করা যায় অনেকদিন পর্যন্ত। এক্ষেত্রে একটি সাধারণ সমস্যা দেখা দেয়। কয়েকবার ব্যবহারের পরেই বিউটি ব্লেন্ডারটি দারুণ ময়লা হয়ে যায়। পাশাপাশি কয়েকবার ব্যবহারের পর বেশ অস্বাস্থ্যকর হয়ে পরে বিউটি ব্লেন্ডারটি।

সেক্ষেত্রে মাত্র এক মিনিটেই পরিস্কার করে নেওয়া যাবে বিউটি ব্লেন্ডার। চলুন জেনে নেয়া যাক দারুণ সহজ এই উপায়টি-

একটি বড় কাঁচের বাটির অর্ধেক পরিমাণ পানি নিতে হবে। এতে স্বল্প পরিমাণে লিকুইড সোপ দিয়ে ভালোভাবে ফেনা করতে হবে। ব্যবহৃত বিউটি ব্লেন্ডারটি এই মিশ্রণে চুবিয়ে মাইক্রোওয়েভ ওভেনে এক মিনিট গরম করতে হবে।

এক মিনিট শেষে মাইক্রোওয়েভ থেকে বাটি বের করলে দেখা যাবে, বিউটি ব্লেন্ডারের সাথে লেগে থাকা সকল মেকআপ পণ্য সাবান পানির মিশ্রণের সাথে মিশে গেছে। মিশ্রণ থেকে বিউটি ব্লেন্ডারটি তুলে নিয়ে পরিস্কার পানি দিয়ে কয়েকবার ধুয়ে নিলে একদম নতুনের মতো হয়ে যাবে। শুধু পরিস্কার নয়, একইসাথে জীবাণুমুক্ত ও স্বাস্থ্যকরও হয়ে যাবে বিউটি ব্লেন্ডারটি।

এ সম্পর্কিত আরও খবর