জেড স্টোন রোলার ত্বকের জন্য কতটা উপকারী?

সৌন্দর্যচর্চা, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪ | 2023-08-31 23:00:55

সৌন্দর্যচর্চায় বিভিন্ন ধরণের উপাদান ও পণ্যের মাঝে বেশ কিছুদিন ধরে যুক্ত হয়েছে নতুন একটি নাম- জেড ফেস স্টোন রোলার বা জেড স্টোন রোলার। জেড (Jade) স্টোন নামক বিশেষ এক পাথরে তৈরি এই রোলারটি মুখের ত্বকের জন্য অনবদ্য একটি পণ্য হিসেবে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছে।

কী এই জেড স্টোন রোলার?

জেড ফেস স্টোন রোলার তৈরি করা হয় জেড অথবা কোয়ার্টজ নামক পাথর থেকে। এই পাথরের দ্বারা ত্বকে ম্যাসাজ করা হলে লিম্ফ্যাটিকের নিঃসরণ বৃদ্ধি পায়, যা ত্বকের নিচে থাকা এক ধরণের। এর ফলে ত্বকে ইতিবাচক প্রভাব ও পরিবর্তন দেখা দেয়।

জেড স্টোন রোলার ব্যবহারে কী ধরণের সুবিধা পাওয়া যাবে?

গুড হাউজকিপিং ইন্সটিটিউটের বিউটি ল্যাবের সিনিয়র কেমিস্ট সাবিনা ওয়াইজম্যান জানান, জেড পাথরের তৈরি রোলার ব্যবহারে ম্যাসেজিং ইফেক্ট পায় ত্বক। যা থেকে ত্বকের নানা ধরণ উপকারিতার দেখা পাওয়া যায়।

ত্বকের রক্ত চলাচল বৃদ্ধি, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, চোখের নিচের ও মুখের বিভিন্ন অংশের ফোলাভাব কমানো, ত্বকের বিভিন্ন অংশের ত্বকের রঙের অসামঞ্জস্যতা দূর করা, ত্বকের ফাইন লাইন (বলীরেখা) কমানো, ত্বকের ইলাস্টিসিটি বৃদ্ধি, ত্বককে ডিটক্সিফাইং করার মত দারুণ উপকারিতাগুলো মিলবে এই জেড ফেস স্টোন রোলার থেকে।

jade

জেড স্টোন রোলার কী আসলেও ত্বকের জন্য কার্যকর?

সাবিনা জানান, বেশ কিছু পরীক্ষামূলক গবেষণা থেকে দেখা গেছে, এই পাথরের তৈরি রোলার ত্বকের জন্য উপকারী। পাথরের উপকারিতার সঙ্গে রোলার ব্যবহারের সঠিক নিয়মটিও জানা থাকা প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

জেড স্টোন রোলার ব্যবহারের নিয়ম

শুষ্ক ত্বকে জেড ফেস স্টোন রোলার ব্যবহারে খুব একটা সুবিধাজনক নয়। এর জন্য ত্বকের সাথে মানানসই ময়েশ্চারাইজার অথবা তেল ব্যবহার করতে হবে। পুরো মুখের ত্বকে ময়েশ্চারাইজার কিংবা তেল প্রয়োগ করে জেড ফেস স্টোন রোলার দিয়ে মুখের নিচের থেকে উপরের দিকে টান দিয়ে রোল করতে হবে। এতে করে ত্বকের উপরের দিকে চাপ পড়বে এবং রক্ত চলাচল ত্বরান্বিত হবে।

এ সম্পর্কিত আরও খবর