তারেক মাসুদ-মিশুক মুনীরের মৃত্যুবার্ষিকী পালন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-09-01 19:16:42

পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন, বৃক্ষরোপণ ও চলচ্চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে মানিকগঞ্জে চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মূলত ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের সঙ্গে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত ও তিনজন গুরুতর আহত হন।

নিহত অন্যরা হলেন- মাইক্রোবাসচালক মোস্তাফিজুর রহমান, প্রোডাকশন সহকারী ওয়াসিম হোসেন ও জামাল হোসেন। আহতরা হলেন- তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি।

হতাহতরা কাগজের ফুল ছবির শুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকায় ফিরছিলেন।

ওই ঘটনায় নিহতদের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের দুর্ঘটনাস্থল জোকা এলাকায় স্মৃতিফলকে পুষ্পস্তবক অপর্ণ করে মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, বারসিকসহ নানা সংগঠন।

মানববন্ধনে ঢাকা-আরিচা রেল সড়ক নির্মাণের দাবি জানান বক্তারা। এছাড়া মানববন্ধন থেকে সড়ক দুর্ঘটনা রোধে চালকদের প্রতি ট্রাফিক আইন মেনে চলার পাশাপাশি নিরাপদ সড়কের দাবিও জানানো হয়।

এদিকে তারেক-মিশুকের গাড়িকে চাপা দেয়া ঘাতক বাস চালক সাজাপ্রাপ্ত আসামি জামির হোসেন গত ১ আগস্ট কাশিমপুর কারাগারে মারা যান।

 

এ সম্পর্কিত আরও খবর