যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ গ্রেফতার ৫

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-30 17:54:03

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে। মূলত যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর নিহত ও আরও ১৫ জন আহতের ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের গ্রেফতার দেখানো হয়।

শুক্রবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন যশোর পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন- তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর শাহানূর এবং ওমর ফারুক।

যশোর পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন জানান, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর নিহত ও আরও ১৫ জন আহতের ঘটনায় ১০ জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে ৫ জনের সংশ্লিষ্টতার সতত্যা মিলেছে। এ কারণে ওই পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে শুক্রবার এই ঘটনায় কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেছেন নিহত পারভেজ হাসান রাব্বির (১৮) বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। তবে আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

এদিকে এ ঘটনায় কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করে। মারপিট ও নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। এ ঘটনায় ৩ কিশোর নিহত ও আরও ১৫ জন আহত হয়। সন্ধ্যার পর নিহতদের মরদেহ হাসপাতালে এনে রাখা হয়।

আরও পড়ুন: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে সংঘর্ষে তিন কিশোর নিহত, আহত ১৪

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ ১০ কর্মকর্তা পুলিশ হেফাজতে

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর নিহতের ঘটনায় তদন্ত কমিটি

৩ কিশোরকে ঠান্ডা মাথায় খুন করেন শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা!

এ সম্পর্কিত আরও খবর