কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-25 16:18:27

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথের পদ্মা নদীর লৌহজং চ্যানেলের বিভিন্ন পয়েন্টে ডুবোচর সৃষ্টির পাশাপাশি নাব্যতা সংকট দেখা দিয়েছে। এ কারণে লৌহজং চ্যানেলের বিভিন্ন পয়েন্টে খনন কাজ চলছে। তাই কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, বর্ষা মৌসুমের শুরু থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোত ও নাব্যতা সংকট দেখা দেয়। আর কয়েক দিন ধরে লৌহজং চ্যানেলের বিভিন্ন পয়েন্টে ডুবোচর সৃষ্টি হয়েছে। এ কারণে লৌহজং চ্যানেলের বিভিন্ন পয়েন্টে খনন কাজ চলছে। তাই কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে উভয় ঘাটে পারের অপেক্ষায় প্রায় ৭ শতাধিক যানবাহন রয়েছে। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।

খুলনা থেকে আসা ট্রাকচালক জলিল বলেন, ‘গত পাঁচদিন ধরে কাঁঠালবাড়ী ঘাটে আটকে আছি। আমি কুমিল্লা যাব। নদীতে সমস্যার কারণে পার হতে পারছি না। সারা বছর এ ঘাটটিতে কোনো না কোনো সমস্যা লেগেই থাকে।'

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের টিএস মো. ফারুক হোসেন জানান, নদীতে নাব্যতা সংকট ও চ্যানেলে খনন কাজ চলমান থাকায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। কখন ফেরি চলাচল ঠিক হতে পারে তা বলা যাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর