বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়নের মানববন্ধন

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-29 13:00:16

কলেজ প্রতিষ্ঠা, ইন্টার্নদের ভাতা প্রদান, সরকারি চাকরির নিশ্চয়তাসহ ৭ দফা দাবি আদায়ে ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়নের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে নেতারা জানান, ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে এ দেশে ফিজিওথেরাপি পেশার যাত্রা শুরু হয়। কিন্তু সমস্যাসঙ্কুল এ পেশার সমস্যা সমাধানে কয়েক বছর ধরে তারা আন্দোলন চালিয়ে আসছেন। স্বতন্ত্র ফিজিওথেরাপি কলেজ বাস্তবায়নের লক্ষ্যে ২০০৯ সালে টানা ৫২ দিনের অবস্থান কর্মসূচির পর মহাখালীর সাততলা বস্তিতে কলেজ স্থাপনের বরাদ্দসহ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। কিন্তু তা এখনও বাস্তবায়ন হয়নি।

নেতারা আরও জানান, পাসকৃত ফিজিওথেরাপিস্টদের এক বছর ইন্টার্নি করতে হয়। ইন্টার্নির সময় তাদেরকে সরকারি ভাতা প্রদান করা হয় না। এমনকি এই করোনা মহামারির মধ্যেও ইন্টার্ন ফিজিওথেরাপিস্টরা নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তারপরেও কোনো ধরনের সরকারি ভাতা পাচ্ছে না। বর্তমানে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী স্নাতক শেষ করে ব্যক্তিগত উদ্যোগে ফিজিওথেরাপিস্ট হিসেবে জাতির সেবায় নিয়োজিত আছে। কিন্তু এখন পর্যন্ত কোনো সরকারি চাকরির ব্যবস্থা হয়নি।

ইন্টার্ন ফিজিও চিকিৎসকদের পক্ষে ডা. শান্তনু বাড়ৈ বলেন, আমরা ইন্টার্ন করেও ভাতা পাচ্ছি না। সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি যাতে করে অতিশিগগিরই আমাদের জন্য ইন্টার্ন ভাতা এবং সরকারি চাকরির ব্যবস্থা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর