‘বন্দুকযুদ্ধে’ ব্লগার হত্যার পরিকল্পনাকারীসহ নিহত ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 01:57:52

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছে। নিহত দুইজনই কবি, প্রকাশক ও রাজনীতিবিদ শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও বাস্তবায়নকারী বলে দাবি করছে মুন্সিগঞ্জ জেলা পুলিশ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কেসি রোডের চেকপোস্টে এ ঘটনা ঘটে।

মুন্সিগঞ্জ জেলা পুলিশের এসপি মো. জাহেদুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বার্তা২৪. কমকে বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে শ্রীনগর থানাধীন ঢাকা-মাওয়া মহাসড়কের কেসি রোডের পুলিশ চেকপোস্টে ওই দুই আসামি হামলা করে। পরে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে ঘটনাস্থলে এই দুই আসামি নিহত হয়।

তাদের মরদেহ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন সূত্রের তথ্য অনুযায়ী ধারণা করা হচ্ছে নিহত দুইজন ব্লগার শাহজাহান বাচ্চুর হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও বাস্তবায়নকারী। তবে তাদের নাম এখনও বলা যাচ্ছে না। আমরা অল্প সময়ের মধ্যে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানাব।

উল্লেখ্য, গত ১১ জুলাই সোমবার সন্ধ্যায় মুন্সিগঞ্জের সিরাজদিখানের কাকালদী মোড়ে দু’টি মোটরসাইকেল আরোহী ব্লগার শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় ঘটনায় তার দ্বিতীয় স্ত্রী আফসানা চারজনকে আসামি করে মামলা দায়ের করেন।

শাহজাহান বাচ্চু মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক এবং সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর