সাভারে বংশী নদী রক্ষায় মানববন্ধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 14:28:27

বংশী নদী দখল ও দূষণকারীদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার দাবিতে সাভারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদ।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের থানা বাসষ্ট্যান্ডের বঙ্গবন্ধু চত্বর ও বংশী নদীতে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উচ্ছেদ নথি তৈরি করার পরেও জেলা প্রশাসন থেকে এসব স্থাপনা উচ্ছেদে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এই তালিকায় রাজনৈতিক নেতৃবৃন্দরাও রয়েছে। এটা দুঃখের বিষয়। আমরা চাই সরকারিভাবে এসব দখলদারদের উচ্ছেদ করে তালিকা আরও প্রশস্থ করা হোক। একই সাথে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করা হোক।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শামসুল হকসহ বিভিন্ন পরিবেশবীদসহ সমাজের সর্বস্তরের মানুষজন অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, সাভারের কয়েকটি প্রভাবশালী মহল ঐহিত্যবাহী বংশী নদীর তীর দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছে। এতে করে নদীর পানি প্রবাহের গতি কমে যাওয়ায় বিভিন্ন স্থানে বর্ষার সময় জলাবদ্ধতা দেখা দেয়।

এ সম্পর্কিত আরও খবর