সাভারে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার, ঢাকা | 2023-08-24 04:28:34

দ্বিতীয় দফায় পৌর নির্বাচনের দিন ধার্য করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশনার। আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। এর মধ্যে সাভার পৌরসভার ভোটও গ্রহণ করা হবে। এই নির্বাচনে প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি অমান্য করে প্রচারণা করছেন অবাধে।

আগামী ২০ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময়। আর মনোনয়নপত্র প্রতাহারের শেষ দিন ২২ ডিসেম্বর। তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত কোন ভাবেই নির্বাচনী প্রচারণা কিংবা মিটিং মিছিল করতে পারবে না প্রার্থীরা। কিন্তু নিয়মের তোয়াক্কা কেউ করছে না ।

খোঁজ নিয়ে জানা যায়, সাভার পৌর নির্বাচনে ওয়ার্ড প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘন করে চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচারণা। পৌর এলাকার ৫ নং ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা আচরণ বিধি ভঙ্গে এক ধাপ এগিয়ে। তারা নিয়মিত করোনার দ্বিতীয় ঢোউ উপেক্ষা করে মত বিনিময় সভা, লিফলেট বিতরণ ও মিছিল করেছেন বলে জানা গেছে। দিনে রাতে ৪ টি স্থানে করে তারা প্রচারণা চালাচ্ছেন বলে জানা গেছে।

সাভারে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা

এ ব্যাপারে সাভার পৌর এলাকার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনির পালোয়ান বলেন, আমি তো মিটিং মিছিল করছি না। আমি নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা করছি। সবাই তো করছে, সবার জন্য যদি নিষিদ্ধ হয় তাহলে আমার জন্যও নিষিদ্ধ। আপনি ফেসবুকে দেখেন প্রার্থীরা সবার কাছে দোয়া চাচ্ছে ও মত বিনিময় করছেন। কেউ তো আর বসে নাই, তাই আমিও করছি।

একই ওয়ার্ডের অপর কাউন্সিলর প্রার্থী হাজী সেলিম মিয়া প্রতীক পাওয়ার আগেই চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচারণা। যা আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে পড়ে। এ ব্যাপারে কাউন্সিলর প্রার্থী হাজী সেলিম মিয়ার ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেন নি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ফখর উদ্দিন বার্তা২৪.কম'কে বলেন, যারা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন তদন্ত সাপেক্ষে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর