পদ্মা সেতুর ৯২ ভাগ কাজ শেষ: কাদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 09:47:25

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, পদ্মা সেতুর মূল নির্মাণ কাজ ৯২ ভাগ এবং পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ কাজের ৮৪ ভাগ শেষ হয়েছে। ২০২২ সালের জুনের মধ্যে সম্পূর্ণ অবকাঠামোর কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মাওয়া প্রান্তে পদ্মা সেতুর সর্বশেষ অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এটি শুধু সেতু নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও আত্মবিশ্বাসের প্রতীক। এ সেতুকে ঘিরে দেশের আগামী দিনের উন্নয়ন আবর্তিত হবে। এটি আমাদের অহঙ্কার এবং সক্ষমতার প্রতীকও বটে। এ সেতুকে ঘিরে দেশের আগামী দিনের উন্নয়ন আবর্তিত হবে। পদ্মাসেতু নির্মাণ কাজ হলে বাংলাদেশে যোগাযোগ খাতে এক বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে বলে তিনি জানান।

সেতুমন্ত্রী আরও বলেন , লেবুখালী-কালনা সেতুর কাজ এগিয়ে চলছে। পরিকল্পনায় আনা হয়েছে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-খুলনা-মঙলা মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ। এর ফলে দক্ষিণের ১৯ জেলার সঙ্গে সংযোগ ছাড়াও মোংলা বন্দর, পায়রা বন্দর, বেনাপোল ও ভোমরা স্থলবন্দর এবং কুয়াকাটাকে ঘিরে গড়ে উঠবে নতুন প্রাণচাঞ্চল্য।

তিনি বলেন, আমার আর নতুন কোনও স্বপ্ন নেই। আমার আগামী দিনের প্রথম চ্যালেঞ্জ- সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। দ্বিতীয়ত, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের পথযাত্রায় ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও ডেল্টা প্ল্যান বাস্তবায়নে উপযুক্ত শক্তি হিসেবে আওয়ামী লীগকে সুশৃঙ্খল রাজনৈতিক সংগঠনে পরিণত করা।

এ সম্পর্কিত আরও খবর