বেরোবি ভিসির কুশপুত্তলিকা দাহ ও মশাল মিছিল

, জাতীয়

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 03:53:53

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর কুশপুত্তলিকা দাহ ও মশাল মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাসহ সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পুলিশ ফাঁড়ির সামনে ভিসির কুশপুত্তলিকা দাহ শেষে একটি মশাল মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই জায়গায় এসে শেষ হয়। এসময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আজ এক সংবাদ সম্মেলনে ভিসি মহোদয় শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে সম্মানহানীকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন যা মেনে নেয়ার মতো নয়। দুর্নীতি করবেন আপনি আর দায়ভার নিবে অন্যকেউ? সুষ্ঠু তদন্ত সাপেক্ষ্যে অবিলম্বে সব দুর্নীতি খতিয়ে দেখতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সম্প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের আওতাধীন ১০ তলা বিশিষ্ট শেখ হাসিনা হল, ড. ওয়াজেদ রিসার্চ ইন্সটিটিউট ও স্বাধীনতা স্মারক স্মৃতিস্তম্ভের নির্মাণ কাজে উপাচার্যের অনিয়মের সত্যতা পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একটি টিম। এসব দুর্নীতিতে উপাচার্যসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সুপারিশ করেছে ওই কমিটি।

এ সম্পর্কিত আরও খবর