নওগাঁয় ৩ উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-31 20:54:42

কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত নওগাঁর পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন লাইন সরবরাহের সুবিধাসংবলিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১২টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এ সময় জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের যুক্ত ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল বারি, সিভিল সার্জন ডা:এবিএম আবু হানিফসহ তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার, আওয়ামীলীগে নেতৃবৃন্দ ও সাংবাদিকরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, শুধু আইন প্রয়োগ করে করোনা মোকাবেলা করা সম্ভব না। এই জন্য সবাইকে সচেতন হতে হবে ও স্বাস্থ্যবিধি মেনে চলে সকলের প্রচেষ্টার মাধ্যমে করোনা মোকাবেলা করতে হবে বলে।

তিনি আরো বলেন, এবারের লকডাউন শক্তিশালী ভাবে মেনে চলতে হবে। আমরা যদি এই সাত দিন স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে ঈদটা আমরা ভালোভাবে করতে পারবো। তাই সরকারের যে নির্দেশনা দিয়েছে তার মধ্যে থেকেই আমাদেরকে করোনাকে মোকাবেলা করতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক নির্দেশনা দিচ্ছে বলেই দেশের এত উন্নয়ন হচ্ছে। সরকারের অনেক টাকা আছে। এসব টাকা যদি সঠিক নেতৃত্বে ব্যয় করা হয় তাহলে দেশে আরো উন্নয়ন হবে। তাই আমরাও চাই দৃশ্যমান কিছু হক। মানুষ মানুষের জন্য এবং মানুষের সেবা করার জন্যই আমরা রাজনীতি করি। তিনি বলেন, এই লকডাউনের বিরুদ্ধে অনেকে মানুষ অনেক কথা বলবে। এইটা কোন বিষয় না। আগে মানুষকে আমাদের বাঁচাতে হবে। তাই প্রতিটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের আহবান জানান।

এসময় মন্ত্রী প্রধানমন্ত্রীর জন্য দোওয়া চেয়ে বলেন, তিনি সুস্থ আছেন বলেই আমরা দেশের জন্য কাজ করছি, সুস্থ আছি ও দেশ সুস্থ আছে।

এ সম্পর্কিত আরও খবর