খেটে খাওয়া মানুষের মাঝে খাবার পৌছে দিচ্ছেন মেয়র আতিক

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 04:59:59

একদিকে করোনা অতিমারি অন্যদিকে রমজান কর্ম হারিয়ে দিশেহারা নিম্ন আয়ের মানুষ। খেটে খাওয়া মানুষের মাঝে রান্না করা খাবার পৌছে দিচ্ছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। সবাই মিলে সবার ঢাকা উদ্যোগে খেটে খাওয়া মানুষের মাঝে চিকেন বিরিয়ানি পাঠাচ্ছেন মেয়র।

মেয়র তার নিজস্ব উদ্যােগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডের খেটে খাওয়া মানুষের জন্য পাঠাবেন এই খাবার। প্রতিদিন ২ হাজার ৮০০ প্যাকেট করে পৌছে দেওয়া হবে। প্রথম দিন শুক্রবার (০৭ মে) উত্তরা ৬ নং সেক্টর কমিউনিটি সেন্টার থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

খেটে খাওয়া মানুষের জন্য তৈরি করা খাবার

ডিএনসিসি অঞ্চল-১ উত্তর কমিউনিটি সেন্টারে প্রতিদিন রান্না হচ্ছে বিশেষ এই খাবার। সেখান থেকে ছোট্ট হিউম্যান হলারে চলে যাচ্ছে ওয়ার্ডে। প্রথমদিন ৭ টি ওয়ার্ডে বিতরণ করা হয় ২৮০০ খাবার প্যাকেট। এরপর আগামীকাল শনিবার (০৮ মে) আরো দুটি গাড়ি বৃদ্ধি হতে পারে বলে জানা যায়।

পর্যায়ক্রমে ডিএনসিসির ৫৪ টি ওয়ার্ডেই যাবে মেয়রের এই বিশেষ উপহার। ওয়ার্ডে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিতরণ করা হবে এসব খাবারের প্যাকেট।

খাবার বহনের জন্য রেডি গাড়ি

এই মেহমানদারি চলবে চাঁনরাত পর্যন্ত অর্থাৎ ঈদের আগের দিন পর্যন্ত। ব্যানারে লেখা রয়েছে মো. আতিকুল ইসলামের একটি ক্ষুদ্র প্রয়াস খেটে খাওয়া মানুষের মাঝে ইফতার বিতরণ।

এবিষয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, "সবাই মিলে সবার ঢাকা নিজস্ব প্লাটফর্ম থেকে পথশিশু, বয়স্ক মানুষ যারা কাজ করতে পারছেন না তাদের মাঝে বিডিক্লিনের স্বেচ্ছাসেবকরা এই খাবার পৌছে দেবে। এটা সম্পূর্ণ আমার ব্যক্তিগত উদ্যােগ। এই কার্যক্রম পর্যায়ক্রমে সবগুলো ওয়ার্ডে পরিচালিত হবে। আজ ২৮০০ প্যাকেট যাচ্ছে, আগামীকাল ৩৬০০ প্যাকেট যাবে।"

এ সম্পর্কিত আরও খবর