আগামীকাল তিতলির প্রভাবমুক্ত হবে বাংলাদেশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 07:02:25

ঘূর্ণিঝড় তিতলি নিয়ে শঙ্কা কেটেছে বৃহস্পতিবারেই। তবে পুরোপুরিভাবে এর প্রভাবমুক্ত হয়নি বাংলাদেশ। তিতলির প্রভাবে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শুক্রবার (১২ অক্টোবর) উপকূলীয় অঞ্চলে হালকা বাতাসের সঙ্গে কোথাও কোথাও মুষলধারা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল শনিবার (১৩ অক্টোবর) নাগাদ তিতলির প্রভাবমুক্ত হবে বাংলাদেশ।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বার্তা২৪.কমকে বলেন, ঘূর্ণিঝড় তিতলি বর্তমানে গভীর নিম্নচাপ হিসেবে উড়িষ্যা এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছে। এরপর এটি দুর্বল হয়ে নিম্নচাপ পরিণত হয়। তবে  আগামীকাল ঘূর্ণিঝড়ের কোন প্রভাবই থাকবে না।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, দেশের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘তিতলী’ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর এবং দূর্বল হয়ে একই এলাকায় ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি আজ সকালে ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ দূর্বল হতে পারে।

শুক্রবার সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। আজকের সর্বনিম্ন তাপমাত্রা সৈয়দপুরে ২০ দশমিক ৮ ডিগ্রী সেললসিয়াস।

এ সম্পর্কিত আরও খবর