বরিশাল বিশ্ববিদ্যালয়ের বন্ধ কক্ষের আগুন নিয়ন্ত্রণে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-16 11:15:04

বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ২ এর নিচতলায় বাংলা বিভাগের একটি অফিস কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থীদের পরীক্ষার খাতা, একটি ফ্যান ও বৈদ্যুতিক সংযোগ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যায়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে অগ্নিকাণ্ড ও ক্ষতিগ্রস্তের বিষয়টি বার্তা২৪.কম কে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস।

বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ সরবরাহ বিভাগের একজন কর্মী ও দুই জন নিরাপত্তারক্ষী নাম প্রকাশ না করার শর্তে জানান, গত ২৮ জুন লকডাউন ঘোষণা করার পর থেকে কক্ষটি বন্ধ ছিল। এরআগে কেউ হয়তো মনের ভুলে সেখানকার একটি ফ্যান চালু রেখে যান। একটানা দীর্ঘদিন ফ্যানটি চলতে থাকায় গরম হয়ে বুধবার রাত ১১ টার পরে আগুন ধরে যায়। পরে দরজার নিচ থেকে ধোঁয়া বের হতে দেখে দায়িত্বরত নিরাপত্তাকর্মীরা তালা ভেঙে সেখানে প্রবেশ করে। আগুনে বিভিন্ন জিনিস পুড়তে দেখে তারা ফায়ার এক্সটিংগুইশার ব্যবহার করে দ্রুত আগুন নেভাতে সক্ষম হন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, বুধবার (১৪ জুলাই)  রাত সাড়ে ১১ টার দিকে নিরাপত্তারক্ষীরা আগুন লাগার বিষয়টি আমাকে জানায়। সঙ্গে সঙ্গে স্থানীয় ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করা হলে তাদের সহায়তা নেবার আগেই বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থার মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনার আগে শিক্ষার্থীদের কিছু পরীক্ষার খাতা, একটি ফ্যান ও বৈদ্যুতিক সংযোগ লাইন কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে।

 

এ সম্পর্কিত আরও খবর