কোভিড হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার আছে ২৯৪৯১

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা ২৪ | 2023-09-01 01:34:19

দেশের সরকারি ও বেসরকারি কোভিড ডেডিকেটেড হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের মজুদ আছে আজ দুপুর ১২টা পর্যন্ত ২৯ হাজার ৪৯১টি, হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা আছে ১ হাজার ৭১৪টি এবং অক্সিজেন কনসেনট্রেটর আছে ১ হাজার ৮৬৬টি।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিভাগওয়ারি সরকারি ও বেসরকারি কোভিড ডেডিকেটেড হাসপাতালের অক্সিজেন সংক্রান্ত যন্ত্রপাতির তথ্যাদি (১৫ জুলাই দুপুর ১২টা পর্যন্ত):

অক্সিজেন সিলিন্ডার: ঢাকা বিভাগে ১১ হাজার ৮৬৮টি, ময়মনসিংহে ৯২৩টি, চট্টগ্রামে ৫ হাজার ৩৮৫টি, রাজশাহীতে ৩ হাজার ৬২০টি, রংপুরে ১ হাজার ৮৩৫টি, খুলনায় ৩ হাজার ৪৬২টি, বরিশালে ১ হাজার ৫২০টি এবং সিলেট বিভাগে ৮৭৮টি।

হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা: ঢাকা বিভাগে ৯৯৬টি, ময়মনসিংহে ৩৬টি, চট্টগ্রামে ১৭১টি, রাজশাহীতে ১৩২টি, রংপুরে ৬১টি, খুলনায় ১৮৫টি, বরিশালে ১১১টি এবং সিলেট বিভাগে ২২টি।

অক্সিজেন কনসেনট্রেটর: ঢাকা বিভাগে ৪৯৪টি, ময়মনসিংহে ৩৩টি, চট্টগ্রামে ৫৭৯টি, রাজশাহীতে ৩৯৪টি, রংপুরে ৮২টি, খুলনায় ১৭৫টি, বরিশালে ৫২টি এবং সিলেট বিভাগে ৫৭টি।

এ সম্পর্কিত আরও খবর