সিরাজগঞ্জে চাঁদা দাবির অভিযোগে আওয়ামী লীগ নেতা আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-25 22:31:01

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয় দেখিয়ে সাংবাদিক চকর মালিথার নাম ব্যবহার করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট থেকে চাঁদা দাবির অভিযোগে রায়গঞ্জ চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সাইফুল ইসলামকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (০৩ আগস্ট) সন্ধ্যায় তাকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে আটক করা হয়।

আটক সাইফুল ইসলাম জেলার রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা এলাকার মৃত আব্দুল ওয়াহেদের ছেলে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম জানান, দেশের বিভিন্ন উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রচার হলে সরকার অনেককেই শাস্তি প্রদান করে। এই সুযোগে নিজেকে চ্যানেল আই এর সাংবাদিক চকর মালিথার নাম পরিচয় দিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিকট মোবাইলে মোটা অংকের টাকা দাবি করেন। টাকা না দিলে তার বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন। পরে ওই সকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যমে বিকাশে টাকা প্রদান করেন। তিনি ক্ষমতাশীন দলেন নেতা বলে বিভিন্ন সময় কেন্দ্রের নেতাদের নাম ব্যবহার করে নানামুখী প্রতারণা করেছেন বলে আরও অভিযোগ রয়েছে।

এরই ধারাবাহিকতায় বাগেরহাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে আমলে নিয়ে তদন্ত করে। এক পর্যায়ে তাকে শহরের কাঁঠেরপুল এলাকা থেকে আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজের দোষ স্বীকার করে।

পুলিশ সুপার আরও জানান, তার বিরুদ্ধে আরও প্রতারণার অভিযোগ আছে। ইতিপূর্বে তিনি কয়েকবার গ্রেফতার হয়ে ছিলেন। তার বিরুদ্ধে একাধিক মামলাও আছে বিভিন্ন থানায়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার সরাফত ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর