ভুয়া ডিবি’র সাথে গুলি বিনিময়ে ৫ পুলিশ আহত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:08:38

রাজধানীর উত্তরায় ভুয়া ডিবি সদস্য গ্রেফতারের অভিযানকালে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। অভিযানে ভুয়া ডিবি’র ছয় সদস্যকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ।

সোমবার (২২ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার প্রধান উপ-কমিশনার মাসুদুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

ডিবি সূত্রে জানা যায়, শামীম হোসেন নামে এক ভুয়া ডিবির গুলিতে উত্তরায় পাঁচ পুলিশ সদস্য আহত হন। পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে শামীম আহত হন।

মাসুদুর রহমান জানান, উত্তরা পশ্চিম থানাধীন সেক্টর-১০, রানা ভোলা এভিনিউ প্লট নং-২২৩'র পাশে গভীর রাতে ভুয়া ডিবি’র সাথে গুলি বিনিময়ের এ ঘটনা ঘটে। এ সময় গ্রেফতার হওয়া ভুয়া ডিবি’র সদস্যরা হলেন শামীম হোসেন (৩০), আল আমিন (৩০),  সেন্টু (৩০), সুধির দাস (৩৯), আবু রায়হান (২৬) ও লিটন (৩৪)।

গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ওয়ারলেস সেট (ওয়াকি টকি), হাতুরি, লিভার, কস্টেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়।

ডিবি সূত্রে আরো জানা যায়, গ্রেফতারকৃতরা  শামীম এর নেতৃত্বে উদ্ধারকৃত নোয়া মাইক্রোবাস ব্যবহার করে বিভিন্ন সময় ঢাকা মহানগরসহ বিভিন্ন স্থান থেকে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যায়। তারপর তাদের সাথে থাকা অস্ত্র-শস্ত্র, হাতুরি, লিবার, ওয়ারলেস হ্যান্ডসেট, ভুয়া ডিবি জ্যাকেট, কালো কস্টেপসহ ভয়ভীতি দেখিয়ে ডাকাতি/ছিনতাই করত।

প্রথমে তারা ব্যবসায়ী যাত্রীকে টার্গেট করে। তাকে যাত্রী হিসাবে গাড়িতে তোলে। তারা গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী হতে আমিন বাজার, সাভার রাস্তায়ে এ ডাকাতি করে থাকে। যাত্রীকে গাড়িতে তুলে তার চোখ/মুখ কস্টেপ দিয়ে আটকে দেয় এবং চোখে কালো চশমা পড়িয়ে দেয়। তারপর তাদের অস্ত্রের ভয় দেখায় এবং শারিরীক আঘাত করে সঙ্গে থাকা টাকা মোবাইল ও ব্যাংক এটিএম কার্ডে থাকা টাকা উত্তোলন করে নিয়ে যায়।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর