রাস্তা পাকা করার দাবি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-27 11:53:34

গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাস্তা পাকা করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাবাসী।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার নাকাইহাট এলাকায় নাকাই-হরিরামপুর নাগরিক কমিটির উদ্যোগে এ মানববন্ধন করেন তারা। এসময় শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার শত শত মানুষ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন শেষে নাকাইহাট কলেজ মোড় থেকে পশ্চিম পোগইল হয়ে নলেয়ার ব্রিজ পর্যন্ত কাঁচা রাস্তা পাকা করণের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকেন এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রংপুর বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী ও ভারত কমিটির সভাপতি মীর এমএম শামীম, ফাউন্ডেশনের গোবিন্দগঞ্জ উপজেলার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর নূর, নাকাইহাট বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার এরফান উদ্দিন, পোগইল দাখিল মাদরাসার শিক্ষক আতাউর রহমান সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান ওয়াহেদুন্নবী সরকার, ইউপি সদস্য নুরুল ইসলাম প্রধান, নাকাইহাট হরিরামপুর নাগরিক কমিটির আহবায়ক এসএম সোহেল, আব্দুল লতিফ সরকার প্রমুখ।

এসময় বক্তরা বলেন, নাকাইহাট কলেজ মোড় হতে পশ্চিম পোগইল হয়ে নলেয়ার ব্রিজ পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তাটির বেহাল দশা । সামান্য বৃষ্টিতেই চলাচল করতে চরম দুর্ভোগে পড়তে হয় শিক্ষার্থীসহ নানা পেশার মানুষদের। উপজেলার বড় হাটগুলোর মধ্যে একটি নাকাইহাট। প্রতিদিন হাজার হাজার মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করে । দীর্ঘদিনেও রাস্তাটির কাজ না করায় রাস্তার দুপাশ ভেঙে পড়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

বক্তারা আরও বলেন, এ রাস্তাটিকে কেন্দ্র করে একটি কলেজ, একটি দাখিল মাদরাসা, দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি হাফেজি মাদরাসা ও শিমুলতলী নামক একটি বাজার রযেছে। রাস্তার এমন বেহাল দশায় এসব স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সময় মতো প্রতিষ্ঠানে উপস্থিত হতে পারে না। জনগুরুত্বপূর্ণ রাস্তাটির জন্য একাধিকবার জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ধর্না দিয়েও কোন কাজ হয়নি।

এ সম্পর্কিত আরও খবর