সাধুবাবা পরিচয়ে প্রতারণার দায়ে বৃদ্ধ গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-28 03:56:18

সাধুবাবা পরিচয় দিয়ে সম্প্রতি মানিকগঞ্জ সদর থানার আন্ধারমানিক এলাকার পঙ্কজ কুমার মন্ডলের বাড়িতে আশ্রয় নেন বাচ্চু প্রধান (৭৩) নামের এক প্রতারক। বারদি থেকে আগত সন্ন্যাসী হিসেবে নিজেকে পরিচয় দিয়ে অনেকটা ম্যাজিশিয়ানের মত তার হাতে মাখানো স্যাকারিন মিশ্রিত মাটি খেতে দেয় পরিবারের সদস্যদের।

কাগজে ফুঁ দিয়ে আগুন ধরিয়ে ওই পরিবারের সকলকে চমকে দিয়ে বিভিন্নভাবে তাদের আস্থায় নিয়ে ২ রাত সেই বাড়িতে অবস্থান করে। পরে সময় সুযোগমত প্রতারক সাধুবাবা ঘুমের ওষুধ মিশ্রিত ‘অলৌকিক প্রসাদ’ খাইয়ে একই পরিবারের ছয় সদস্যকে অচেতন করে নগদ অর্থ, স্বর্ণালংকার ও মোবাইল ফোন চুরি করে চম্পট দেয়।

ঘটনার পরদিন প্রতিবেশীরা তাদের অচেতন অবস্থায় মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করেন। ২/৩ দিন পর তাদের জ্ঞান ফিরলে রহস্যময়ভাবে তাদের পরিবারের সকলের অচেতন হয়ে থাকার প্রকৃত কারণ জানা যায়। এই ঘটনায় পঙ্কজ কুমার মন্ডল বাদী হয়ে মানিকগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

শনিবার বিকেলে চাঁদপুর জেলার মতলব নারায়নপুর থেকে মানিকগঞ্জ সদর থানা পুলিশের একটি টিম গ্রেফতার করে বাচ্চু প্রধানকে। সে ওই এলাকার আব্দুল গনি প্রধানের ছেলে। এসময় তার হেফাজত থেকে লুন্ঠিত মোবাইল ফোন, নগদ অর্থ ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এসব বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা বলেন, এধরনের অনাকাঙ্ক্ষিত বিপদের হাত থেকে রক্ষা পেতে কারও পরিচয় নিশ্চিত না হয়ে বাড়িতে স্থান দেওয়া উচিত নয়। এসব বিষয়ে সবাইকে সতর্ক হওয়া উচিত। গ্রেফতার বাচ্চু প্রধান একজন পেশাদার প্রতারক বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে মন্তব্য করেন ভাস্কর সাহা।

এ সম্পর্কিত আরও খবর