আগুনে হোটেলসহ ৭ ঘর পুড়ে ছাই

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:33:30

বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২টি খাবার হোটেলসহ মোট ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করলেও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আনুমানিক ৫ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০টার দিকে নথুল্লাবাদ বাস টার্মিনালের মসজিদ সংলগ্ন মক্কা-মদিনা হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন আশপাশের দোকান ও ঘরে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে মক্কা মদিনা হোটেল, আল মদিনা হোটেল এবং ১টি চায়ের দোকান পুড়ে যায়। এছাড়া হোটেল এবং দোকানের পেছনে থাকা ৪টি ঘরও পুড়ে ছাই হয়ে যায়।

তবে পূর্ব শত্রুতার জের ধরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত মক্কা-মদিনা হোটেলের মালিক রোকেয়া আজাদ।

তিনি জানান, স্থানীয় আলী হোসেন নামে একজনের সঙ্গে এই জমি নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে মামলা চলছে। আর তার লোকেরাই পেট্রল দিয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। তাছাড়া হোটেলটি বেশ কিছুদিন ধরে বন্ধ ছিল। অন্য হোটেলের মালামাল এখানে রাখা হতো বলেও জানান তিনি।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়ার হাউজ ইন্সপেক্টর দেবাশীষ বিশ্বাস বার্তা২৪.কমকে জানান, অগ্নিকাণ্ডের খবর ‍শুনে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের সূত্রপাত কীভাবে ঘটেছে সেটা এখনো বলা যাচ্ছে না। অগ্নিকাণ্ডে আনুমানিক ৫ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন। পাশাপাশি সহায়তারও আশ্বাস দিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর