পুত্রবধুর জন্য জীবন দিল শাশুড়ি!

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 23:30:07

নড়াইলের কালিয়ায় পুত্রবধূর ইজ্জত বাঁচাতে গিয়ে শাশুড়ি আঙ্গুগুরী বেগমকে (৫০) কে হত্যা করা হয়েছে বলে -প্রাথমিক ভাবে ধারণা করছে পুলিশ। খুনের ঘটনায় ঘটনাস্থল থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা নিহতের পুত্রবধূ নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন তানজিলা বেগমের (২০) জ্ঞান ফেরার পর পুলিশের কাছে এমন জবানবন্দি দিয়েছেন।

এরই সূত্র ধরে পুলিশ খুনিদের শনাক্ত করতে মাঠে নেমেছে। ওই ঘটনায় বাদী হয়ে মঙ্গলবার রাতে কালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্বামী সবুর খান। এজাহারে অজ্ঞতনামাদের আসামি করা হয়। পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে একদিন পেরিয়ে গেলেও কাউকে আটক করতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, গত মঙ্গলবার সকাল ৭টার দিকে কালিয়া উপজেলার চাপুলিয়া গ্রামের সবুর খান তার স্ত্রী আঙ্গুগুরী বেগম ও পুত্রবধূ তানজিলাকে বাড়িতে রেখে বারইপাড়া বাজারে যান। সকাল ৯টার দিকে বাজার থেকে ফিরে তিনি প্রথমে পুত্রবধূ তানজিলাকে বসতঘরের বারান্দায় অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে তার কাছে ছুটে যান। পরক্ষণেই অন্য ঘরের মেঝেতে তার স্ত্রী আঙ্গুগুরী বেগমের রক্তাক্ত লাশ দেখতে পান। বিষয়টি কালিয়া থানা পুলিশকে জানালে ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধারসহ অজ্ঞান অবস্থায় পড়ে থাকা তানজিলাকে চিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সন্ধ্যায় তানজিলা জ্ঞান ফিরে পেলে পুলিশের কাছে দেয়া জবানবন্দিতে বলেছেন, ওইদিন সকাল ৮টার দিকে কয়েকজন অপরিচিত লোক বাড়িতে গিয়ে তার শ্বশুর ও স্বামী বাড়িতে আছে কিনা জানতে চায়। বাড়িতে কোন পুরুষ মানুষ নেই বলে তাদেকে জানানোর পর আগন্তুকরা তাকে নলকুপ মেরামতের যন্ত্রপাতি দিতে বলে। তানজিলা নলকুপ মেরামতের যন্ত্রপাতির ব্যাগ এগিয়ে দিতে গেলে আগন্তুকরা তাকে ও তার শাশুড়িকে ধরে বাড়ির একটি ঘরের মধ্যে নিয়ে যায়। তানজিলাকে অন্য ঘরে নিয়ে হাত-পা বেধে ধর্ষণের চেষ্টাকালে তিনি জ্ঞান হারিয়ে ফেলে বলে পুলিশকে জানিয়েছে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শমশের আলী বলেন, গৃহবধূ আঙ্গুগুরী বেগম হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। নিহতের পুত্রবধূ তানজিলার দেয়া জবানবন্দির সূত্র ধরে খুনিদের শনাক্ত করতে মাঠে নেমেছে পুলিশ। পুত্রবধূর ইজ্জত রক্ষা বা ধর্ষণে বাধা দেয়ার চেষ্টার কারণে তারা শাশুড়িকে খুন করে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। বুধবার তানজিলার ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, ওই ঘটনায় অজ্ঞাত নামাদের আসামি করে নিহতের স্বামী সবুর খান বাদী হয়ে ওইদিন রাতেই কালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ আ ফ ম মশিউর রহমান বাবু বলেন, ওই গৃহবধুর হাসপাতালে ভর্তি আছে তার ডাক্তরী পরীক্ষা সম্পন্ন হয়েছে ফলাফল পেলে সেটি পুলিশকে জানানো হবে।

 

এ সম্পর্কিত আরও খবর