গুজব ছড়ানোর অভিযোগে ছাত্র অধিকার পরিষদ নেতা আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-25 12:11:20

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে নাজির হোসেন ইমরান (২৬) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। তিনি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম আহবায়ক।

শনিবার (২৩ অক্টোবর) ভোরে নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকা থেকে তাকে আটক করা হয়। দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, কুমিল্লার নানুয়া দীঘিরপাড়ে সাম্প্রতিক সময়ে হামলার ঘটনাটিকে ব্যবহার করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উসকানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিল নাজির। কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে আয়োজিত শান্তিপূর্ণ এক সমাবেশে ককটেল বিস্ফোরণের গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মাধ্যমে সে জনসাধারণকে উত্তেজিত করার অপচেষ্টা চালায়। পরবর্তীতে সে পোস্টটি ডিলিট করে দিয়ে রাজধানীসহ বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়। এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে তাকে আটক করা হয়।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব ১১ অধিনায়ক।

এ সম্পর্কিত আরও খবর