আ.লীগ-বিএনপিতে উত্তপ্ত রংপুরের আদালত চত্বর

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:12:27

সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় গ্রেফতার হওয়া ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়ার পর সেখানে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (৪ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জের পাশাপাশি ৬ রাউন্ড টিয়ার শেল ও শটগান নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত হলেও উত্তেজনা বিরাজ করছে পুরো আদালতপাড়া জুড়ে।

এর আগে দুপুর ১২টা ৩৫ মিনিটে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে নেয়া হলে তার গাড়ি বহরের ওপর হামলা চালায় বিক্ষুদ্ধ আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টা ৩৫ মিনিটে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে মইনুল হোসেনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে আসে মেট্রোপলিটন পুলিশ। এ সময় আদালতের মূল প্রবেশ পথে মইনুল হোসেনকে নিয়ে আসা সাদা রঙয়ের একটি গাড়িকে উদ্দেশ্য করে ইট, জুতা ও ডিম নিক্ষেপ করা হয়। আর এ হামলাটি চালায় আগে থেকে সেখানে জমায়েত হওয়া আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পুলিশ তাকে গাড়ি থেকে নামাতে গেলে একজন ছাত্রলীগ কর্মী মইনুল হোসেনকে উদ্দেশ্য করে থাপ্পর তোলে। এ সময় নেতাকর্মীরা তাকে উদ্দেশ্য করে ডিম, জুতা নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ব্যারিস্টার মইনুলের মাথায় হেলমেট পরিয়ে দেয়।

এ ঘটনার সময় মইনুলের আইনজীবীদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি হয় পুলিশ ও বিক্ষোভকারীদের। পরে তাকে উদ্ধার করে পুলিশ আদালতে হাজির করায়। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকের কাছে তার জামিন শুনানি চলছে।

প্রসঙ্গত, দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টিকে নিয়ে গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টিভির একটি অনুষ্ঠানে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মইনুল হোসেন। এ কারণে তার বিরুদ্ধে ২২ অক্টোবর রংপুরে মামলা দায়ের করেন নারী অধিকারকর্মী মিলিমায়া বেগম। ওই দিন সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে নেয়া নিয়ে জামিন আবেদন জানালে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় বিচারক।

এ সম্পর্কিত আরও খবর