সমুদ্রের ঢেউয়ে মন মাতাচ্ছেন পর্যটকরা

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 19:57:08

সমুদ্র সৈকত কক্সবাজার থেকে: করোনার হিংস্র থাবায় দীর্ঘদিন ধরে জনসমাগম বন্ধ থাকার পর আবারও প্রাণ ফিরেছে বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে। হাজার হাজার দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় এখন মুখরিত কক্সবাজার সমুদ্র সৈকত। সমুদ্রের স্বচ্ছ নীল পানির সাথে মেতে উঠেছেন তারা। সমুদ্রের ঢেউয়ের আচড়ে নিজেদেরকে বিলিয়ে দিচ্ছেন সমুদ্রের বুকে। এ যেন সমুদ্রের সঙ্গে মিতালী।

সমুদ্রের সফেন ঊর্মিমালার নান্দনিক ছন্দে নেচে ওঠেছে প্রতিটি হৃদয়। তাই সাগরের ঢেউয়ের সঙ্গে মিতালী করতে তর সয়না। কোনও বাধা কিংবা সতর্কবাণী মানতে চান না তারা। কক্সবাজার তথা সৈকতে এসেই পানিতে নেমে পড়ছেন দ্রুত। সমুদ্র নিরাপদ না অনিরাপদ তা ভাবার সময়টুকুও তাদের কাছে নেই। সমুদ্রের জলে নিজেদেরকে ভেজাতে পারলেই যেন পরম শান্তি। রৌদ্রতপ্ত দুপুরে তারা আনন্দস্নানে ব্যস্ত।

শনিবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় কক্সবাজার সী বিচে গিয়ে দেখা মেলে এমনই চিত্র। নানা পেশা ও বয়সের পর্যটকরা এসেছেন সপরিবারে। নারী ও শিশুদের উপস্থিতিও চোখে পড়ার মতো। আনন্দটাও তারাই করছে বেশি। হৈ-হুল্লোড় আর ছুটাছুটিতে ব্যস্ত সময় পার করছে তারা। বাবা-মার চোখ ফাঁকি দিয়ে সমুদ্র নেমে পড়ছে।

সমুদ্রের ঢেউয়ে মন মাতাচ্ছেন পর্যটকরা

কক্সবাজারের লাবণী বিচে সরেজমিন গিয়ে দেখা যায়, হাজার হাজার নারী-পুরুষ পর্যটকরা সমুদ্রের সঙ্গে এক আনন্দ খেলায় মেতে উঠেছেন। প্রতিটি ঢেউয়ের সঙ্গে নিজেদেরকে ভাসিয়ে দিচ্ছেন তারা। সমুদ্রের ঢেউয়ের আচড়ে তারা ছিটকে পড়ছে এদিক-ওদিক। শিশুরা বালুতে বসে আচড় কাটছে। কেউ আবার অপলক চোখে তাকিয়ে দেখছেন সমুদ্রের সৌন্দর্য। বিশেষ করে তরুণরা যেন আনন্দে মাতোয়ারা হয়ে উঠেছেন।

সিলেট থেকে আসা ষাটোর্দ্ধ পর্যটক হাকিম বিশ্বাস বার্তা২৪.কম-কে বলেন, জীবনের এই শেষ প্রান্তে আমি ও আমার বন্ধু মুহিত সমুদ্রের কাছে এসেছি স্মৃতিচারণ করতে। দুই বন্ধু মিলে শুক্রবার থেকে বেশ মজা করছি। আর কখনো দুই বন্ধু এক হতে পারব কিনা জানি না। তাই আমাদের যৌবনে ফেলে আসা অনেক স্মৃতি আজ এই সমুদ্রের বুকে বসে স্মৃতিচারণ করছি।

হৈ-হুল্লোড় আর ছুটাছুটিতে ব্যস্ত শিশুরা

ময়মনসিংহ থেকে সপরিবারে আসা নিহিত ও রাকিয়া দম্পতি বার্তা২৪.কম-কে বলেন, আমরা কয়েকদিন হলো বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি। সমুদ্রের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। সংসার জীবনে আমরা সমুদ্রের মতো উদার হতে চাই। সমুদ্রের বিশালতা আমাদেরকে ভীষণ মুগ্ধ করেছে। আবারও সমুদ্রের কাছে আসতে চাই।

মায়ের সঙ্গে সমুদ্র দেখতে আসা শিশু সামিহা বার্তা২৪.কম-কে বলেন, এর আগে আমি কখনো এখানে আসিনি। এখানে এসে প্রথম দিকে আমার একটু ভয় করেছিল। এখন বেশ মজা লাগছে।

আরও পড়ুন: ক্যামেরার ক্লিকেই চলে এদের সংসার!

এ সম্পর্কিত আরও খবর