তালতলীতে বিরল প্রজাতির শকুন উদ্ধার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,বরগুনা | 2023-08-26 16:17:45

বরগুনার তালতলীতে ধান ক্ষেতের মাঠ থেকে একটি বিরল প্রজাতির শকুন উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার(০৯ ডিসেম্বর) বিকাল ৫ টার দিকে কবিরাজপাড়া এলাকায় গ্রামবাসীরা ওই মাঠে দাঁড়িয়ে থাকা শকুনটিকে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বিকেলে উপজেলা সোনাকাটা ইউনিয়নের কবিরাজ পাড়া এলাকায় একটি ধান ক্ষেতে বিরল প্রজাতির একটি শকুন দেখতে পান স্থানীয়রা। পরে গ্রামবাসী সম্মিলিত প্রচেষ্টায় শকুনটি উদ্ধার করে। শকুন উদ্ধারের খবরে ওই গ্রামে ভিড় জমায় জনতা। শকুনটি ভালোভাবে উড়তে পারছে না। পরে বন বিভাগকে খবর দিলে শকুনটিকে নিয়ে আসে।

স্থানীয় মাহমুদুল হাসান বলেন,লোকালয়ে এখন তো শকুন দেখাই যায় না। সেই শকুন উদ্ধারের খবরটি ছড়িয়ে গেলে উৎসুক জনতা দেখতে আসছেন। তিনি আরও বলেন শকুনটি উদ্ধারের সময় খুবই দুর্বল ছিলো। উঠতে পারছেন না ঠিকমতো। তাই দ্রুত চিকিৎসা দিয়ে অবমুক্ত করারও দাবি করেন।

তালতলী রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, লোকালয় ধান ক্ষেতের মাঠ থেকে স্থানীয়রা একটি শকুনটি উদ্ধার করে আমাদের অফিসে নিয়ে আসে। শকুনটি অসুস্থ রয়েছে বলে আকাশে উড়তে পারছে না। চিকিৎসা দিয়ে সুস্থ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, দুর্বল শকুনটি কে খাবার দিয়ে সুস্থ করে প্রকৃতিতে অবমুক্ত করা হবে।

এ সম্পর্কিত আরও খবর