ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পাশের হার ৯৭.৫২ শতাংশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 20:56:06

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা-২১এর ফল প্রকাশ করা হয়েছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৩০ হাজার ৮৬৩ জন, এরমধ্যে পাস করেছে ১ লাখ ২৭ হাজার ৬১৮ জন। পাশের হার ৯৭ দশমিক ৫২ শতাংশ এবং জিপিএ ৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১০ হাজার ৯২ জন। শতভাগ কৃতকার্য প্রতিষ্ঠানের সংখ্যা ৩১৬টি। শতভাগ অকৃতকার্য প্রতিষ্ঠানের সংখ্যা জিরো।ময়মনসিংহ বোর্ডের পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, ১ লাখ ২৭ হাজার ৬১৮ জনের মধ্যে ছাত্র পাস করেছে ৬৪ হাজার ৭৫৩ জন, পাশের হার ৯৬ দশমিক ৮১। ছাত্রী পাস করেছে ৬২ হাজার ৮৬৫, পাসের হার ৯৮ দশমিক ২৭। জিপিএ ৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১০ হাজার ৯২ জন। জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র সংখ্যা ৪ হাজার ৩৮৫ জন। জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৭০৭ জন। মোট ১ হাজার ২৯২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। কেন্দ্র ছিল ১৪৭টি। এর মধ্যে বিজ্ঞান শাখায় পাশের হার ৯৭ দশমিক ৯০। মানবিক শাখা বিভাগে ৯৭ দশমিক ৮৮ জন ও ব্যবসায় শিক্ষায় ৯৩ দশমিক ৭০ শতাংশ। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ৪টি জেলায় পাসের হার নেত্রকোনা ৯৮ দশমিক ৪৯। জামালপুর ৯৭ দশমিক ৪৩, ময়মনসিংহ ৯৭ দশমিক ৩৩ শেরপুর ৯৭%।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল ইসলাম জানান ফলাফল প্রকাশের পরের দিন থেকে সাত দিনের মধ্যে অর্থাৎ ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত মোবাইলে ফোন টেলিটক সিম থেকে এসএমএস মাধ্যমে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। নির্ধারিত সময়ের পর কোন অবস্থাতে পুনঃনিরীক্ষার আবেদন বোর্ড কর্তৃপক্ষ গ্রহণ করবে না।

এ সম্পর্কিত আরও খবর