খুলনা সিভিল সার্জন অফিসে দুদকের অভিযান

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:42:45

খুলনা সিভিল সার্জন অফিসে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। স্বাস্থ্য সনদ প্রদান বাবদ অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন দুদকের কর্মকর্তারা।

সোমবার (১৯ নভেম্বর) বিকালে খুলনার মির্জাপুর রোডের সিভিল সার্জন কার্যালয়ে এ অভিযান পরিচালিত হয়।

দুদকের কর্মকর্তারা জানান, খুলনার সিভিল সার্জন অফিসে স্বাস্থ্য সনদ প্রদান বাবদ অতিরিক্ত অর্থ গ্রহণ করা হয় এমন একটি অভিযোগ দুদক প্রধান কার্যালয়ে পেশ করা হয়।

এ অভিযোগের সত্যতা যাচাই করতে দুদক খুলনার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল হোসেনের নেতৃত্বে একটি টিম সিভিল সার্জন কার্যালয়ে এ অভিযান চালায়।

অভিযানে অফিসের উচ্চমান সহকারি এসএম মহসিন আলীকে সনদ প্রদান রেজিস্ট্রার দেখাতে বললেও তিনি দেখাতে পারেননি। তাৎক্ষনিক অতিরিক্ত অর্থ গ্রহণের প্রমাণ না মিললেও সনদ প্রদান রেজিস্ট্রার ও সনদ প্রার্থীদের নাম, ঠিকানা ও মোবাইল নম্বর না থাকায় অসন্তোষ প্রকাশ করেন দুদুক টিম।

দুদক’র কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক বলেন, ‘১৯৮৭ সালের এক আদেশ মেনে স্বাস্থ্য সনদ প্রদান বাবদ ১০০ টাকা করে নিতে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন রয়েছে। এর অতিরিক্ত অর্থ আদায় করা হয় না।’ তবে রশিদ, হিসাব বা এ সংক্রান্ত কোনো রেজিস্ট্রার তার দপ্তরে সংরক্ষণ করা হয় না বলেও দায় স্বীকার করেন তিনি।

অভিযান শেষে দুদকের কর্মকর্তারা ‘স্বাস্থ্য পরীক্ষার সনদ প্রদান বাবদ কোনো অতিরিক্ত ফি নেওয়া হয় না’ মর্মে লিখিত ব্যানার টানিয়ে রাখা ও এ সংক্রান্ত রেজিস্ট্রার সংরক্ষণের পরামর্শ দেন।

উল্লেখ্য, এর আগেও এমন অভিযোগে দুদক খুলনার সিভিল সার্জন অফিসে অভিযান চালায়।

এ সম্পর্কিত আরও খবর