বুস্টার ডোজেই ভারত ভ্রমণের সুযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল(যশোর) | 2023-08-30 02:31:22

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত ভ্রমণে করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণকারীদের এখন থেকে আর করোনা পরীক্ষার প্রয়োজন হচ্ছে না। বুস্টার ডোজ গ্রহণের সার্টিফিকেট দেখালে ইমিগ্রেশন কর্তৃপক্ষ ভারত ভ্রমণের সুযোগ দিচ্ছেন। এর আগে গত সপ্তাহে বুস্টার ডোজ গ্রহণকারী যাত্রীদের বিমানে ভারত ভ্রমণে এ সুবিধা দেওয়া হয়েছিল।

ভারত ও বাংলাদেশ উভয় দেশে করোনা সংক্রমন কমে আসায় যাত্রী ভোগান্তি কমাতে এ সুযোগ দেয় ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে ভারত থেকে ফেরার সময় আরটিপিসিবার থেকে করোনা পরীক্ষা করতে হবে ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর থেকে করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণকারী বেশ কয়েকজন পাসপোর্টধারী যাত্রী করোনা পরীক্ষা ছাড়ায় বেনাপোল বন্দর হয়ে ভারতে গেছেন।

ভারত ভ্রমণকারী বুস্টার ডোজ গ্রহণকারী যাত্রীরা বলেন, বুস্টার ডোজ গ্রহণকারীদের এমন সুযোগে অনেক উপকৃত ও ভোগান্তির হাত থেকে রক্ষা পেয়েছেন। তবে ভারত থেকে ফেরার সময়ও এমন সুযোগ আর ভিসা সহজীকরণের দাবি জানিয়েছেন ।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মো. রাজু বলেন, বর্তমানে টুরিস্ট ভিসায় ভারত ভ্রমণ বন্ধ রয়েছে। মেডিকেল,বিজনেস ও শিক্ষা ভিসায় সিমিত যাত্রী যাতায়াত করছে। ভারতীয় ইমিগ্রেশন তাদের জানিয়েছেন বুস্টার ডোজ গ্রহণকারীদের ভারত ভ্রমণে করোনার পরীক্ষার নেগেটিভ সনদ আর লাগবে না। তাদের এ ধরনের সিদ্ধান্তের বাংলাদেশ থেকে বুস্টার ডোজ গ্রহণকারীরা করোনার নেগেটিভ সনদ ছাড়াই ভারতে যাচ্ছেন। তবে ভারত থেকে ফেরার সময় আরটিপিসিআর থেকে করোনার পরীক্ষার নেগেটিভ সনদ লাগবে।

এ সম্পর্কিত আরও খবর