‘পিকে হালদারকে ফেরানো কোনও বড়দিনের কার্ড বিনিময় নয়’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 11:13:50

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, কলকাতায় গ্রেফতার প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) ফেরাতে আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে। বুঝতে হবে এটি কিন্তু বড়দিনের কোনো কার্ড বিনিময় নয়।

মঙ্গলবার (১৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, গত সপ্তাহে ছুটির দিনে তাকে গ্রেফতার করা হয়েছে। আমাদের কাছে যা তথ্য আছে, তার ভিত্তিতে একটা সময় বাংলাদেশকে জানানো হবে। আমি মনে করি, এ ধরণের আইন প্রক্রিয়া আস্তে আস্তে হতে দিন। এ নিয়ে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করছি।

এ বিষয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোনের সঙ্গে কথা হয়েছে। এটি দুই দেশের নিয়মিত সহযোগিতার একটি অংশ। দুই দেশের অপরাধীদের মোকাবিলার জন্য পারস্পরিক আইনি সহায়তাসহ নানা ধরনের কাঠামো রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে যে কোনো ধরণের অপরাধমূলক তৎপরতা প্রতিরোধের লক্ষ্যে সহযোগিতা রয়েছে। বাংলাদেশ ইতিমধ্যেই ভারতের সংশ্লিষ্ট সংস্থাকে তথ্য দিয়েছে। আমরা সেটা যাচাই বাছাই করছি। এ ক্ষেত্রে পুরোপুরি আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে। অপরাধীদের দমনে বাংলাদেশ ও ভারতের সহযোগিতা অব্যাহত রেখেছে।

এ সম্পর্কিত আরও খবর