৩৭ ঘণ্টা পার হলেও আগুন এখনও জ্বলছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:48:25

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কন্টেইনার ডিপোতে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার ৩৭ ঘণ্টা পার হয়েছে। তবে, এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সোমবার (০৬ জুন) সকালেও ডিপোর বিভিন্ন স্থান থেকে ধোঁয়া উঠছে কুণ্ডলী পাকিয়ে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস বলছে, জ্বলন্ত কনটেইনারগুলোর পাশে একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে। এ কারণে সতর্কতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা। তাদের মূল লক্ষ্য এখন রাসায়নিক কনটেইনারটি নিয়ন্ত্রণে আনা।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করছে। ১২টি বিশেষ গাড়ির সাহায্যে জ্বলন্ত কনটেইনারগুলোতে নিরবচ্ছিন্ন পানি ছিটানোর কাজ চলছে। কোনো গাড়ির পানি শেষ হলে সেখানে নতুন গাড়ি পাঠানো হচ্ছে। এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। আর আগুন নেভানোর পুরো কাজের নেতৃত্ব দিচ্ছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, এখনও বিভিন্ন স্থান থেকে ধোঁয়া উঠছে কুণ্ডলী পাকিয়ে। আগুন শতভাগ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এছাড়া যে সমস্ত কন্টেইনারে গার্মেন্টস পণ্য ছিল সেগুলোতে বাতাস লাগলেই আগুন জ্বলে উঠছে।

তিনি জানান, ডিপোর আশেপাশের পুকুরগুলো আগুন নিভানোর কাজে পানি শূন্য হয়ে গেছে। ফলে বাহির থেকে বার্জের মাধ্যমে পানি এনে কাজ করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর