ডিপোর আগুনে দগ্ধ আরেকজনের মৃত্যু, নিহত বেড়ে ৪৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 07:19:05

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় মাসুদ রানা (৩৭) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বুধবার (৮ জুন) ভোর ৪টার দিকে চমেকের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি জামালপুর জেলার সরিষাবাড়ির খলিলুর রহমানের পুত্র।

গতকাল ঘটনাস্থল থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এরমধ্যে একজন ফায়ার সার্ভিসকর্মী, অন্যজন সিকিউরিটি গার্ড হওয়ার সম্ভাবনা বলে জানিয়েছিলেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এদিকে, ইয়ার্ডে থাকা প্রায় সাড়ে চার হাজার কনটেইনারের মধ্যে ২৭টি বিপজ্জনক বলে প্রাথমিকভাবে চিহ্নিত করেছে সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল। যেগুলোতে হাইড্রোজেন পার অক্সাইডের মতো রাসায়নিক পদার্থ রয়েছে। এরমধ্যে আটটি কনটেইনার পুড়ে গেছে।

এছাড়া পুড়ে যায়নি অথচ অরক্ষিতভাবে ছিল এমন ৭টি কন্টেইনার এরমধ্যে আলাদা করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। কিন্তু আরও ১২টি রাসায়নিক কনটেইনার অচিহ্নিত অবস্থায় আছে। ফলে এখনও ঝুঁকি নিয়ে কাজ করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৩ জনের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে আনা হয়। মৃতদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জনের লাশের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

এ সম্পর্কিত আরও খবর