নিজের কষ্টার্জিত টাকায় কাতারে ফুটবল প্রেমী পারভেজ

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 14:18:50

আধুনিকতার সুযোগ কাজে লাগিয়ে পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জনের টাকায় বিশ্ব ফুটবলের সব থেকে বড় মর্যাদাপূর্ণ আসর "কাতার বিশ্বকাপ ২০২২" দেখতে কাতারে গেছেন পারভেজ চোকদার। এর আগে ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটারের জন্য ২০১৭ সালে গুগল থেকে 'সিলভার প্লে-বাটন 'পুরস্কার পান।

দেশে ঘটে যাওয়া সমসাময়িক নানান বিষয়ের উপর কনটেন্ট তৈরি এবং লাইভের মাধ্যমে ঘটনার সর্বশেষ সরাসরি দর্শকের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে প্রতি মাসে লক্ষাধিক টাকার বেশি আয় করেন তিনি।

নানান বিষয়ে পারদর্শীতার ছাপ রেখে সাংবাদিকতার ওপর প্রবল ঝোঁক থাকায় তিনি কাজ করেন ফরিদপুরের স্থানীয় বেশকিছু পত্রিকায়। বর্তমানে কর্মরত আছেন দেশের শীর্ষস্থানীয় দৈনিক ইত্তেফাক পত্রিকার কন্ট্রিবিউটর হিসেবে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত।


‘থাকবো নাকো বদ্ধ ঘরে, দেখবো এবার জগৎটাকে’ এমন সংকল্প নোবেলের। তাই তার ইচ্ছা বিশ্বটাকে দেখার।

দাপিয়ে বেড়াচ্ছে দেশ বিদেশ। বাবার উপার্জন কিংবা পারিবারিক অর্থ? না এমনটি নয়।নিজের উপার্জিত আয়ে দেশ বিদেশ ঘুরছেন ফরিদপুরের আলেকান্দা গ্রামের এই তরুণ। ছোট থেকেই দেশ বিদেশ ঘুরে বেড়ানোর নেশা তার।ডিজিটাল প্লাটফর্মের নিজস্ব আয় দিয়েই সেই মনের ইচ্ছে পূরণ করছে এই তরুণ।

সম্প্রতি কাতার বিশ্বকাপ ২০২২ বাংলাদেশ থেকে নিজ উপার্জিত আয়ে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। কাতার এর পর দুবাই, ওমান, জর্ডান, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশগুলোতেও ঘুরবেন বলে জানিয়েছেন এই তরুণ পর্যটক।


পারভেজ চোকদার 'মালতী' টেলিফিল্মের মধ্যে দিয়ে মিডিয়া জগৎ প্রবেশ করেন। তার চলচ্চিত্রের ওপর প্রবল আগ্রহ থাকায় তিনি ডিরেক্টর সুমন ধরের সাথে ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে একাধিক ওয়েবফিল্মে কাজ করেন। ফটোগ্রাফিতে পারদর্শী থাকায় বাংলাদেশের বেশকিছু জাতীয় পত্রিকায় তার তোলা ছবি ছাপানো হয়েছে। তিনি একজন ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটার এবং ইউটিউবার। পাশাপাশি প্রেম, দ্রোহ আর তরুণ মনের আবেগে মিশ্রিত ৩৩টি কবিতার সমন্বয়ে লিখেন একক কাব্যগ্রন্থ ‘নস্টালজিক’। এছাড়াও সমাজসেবার  কাজেও রেখেছেন ভূমিকা।

এ সম্পর্কিত আরও খবর