লক্ষ্মীপুরে স্বর্ণের দোকানে ডাকাতি, ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 17:37:25

লক্ষ্মীপুরে ফিল্মি স্টাইলে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় দোকানপাট বন্ধ রেখে অবস্থান ধর্মঘট পালন করছে স্বর্ণ ব্যবসায়ীরা। ডাকাতির ঘটনায় আতঙ্কিত ব্যাবসায়ীরা চলমান দুর্বল আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের দাবিতে এ কর্মসূচি পালন করেন।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১০টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বাজুস লক্ষ্মীপুর জেলা শাখার আহবানে এ কর্মসূচি পালন করা হচ্ছে। জেলার প্রায় ৫ শতাধিক স্বর্ণ ব্যবসায়ী একযোগে এ কর্মসূচি পালন করছে। অবস্থান ধর্মঘট শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারক লিপি দেওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। জেলাব্যাপী প্রায় ৫ শতাধিক স্বর্ণ ব্যবসায়ী এ কর্মসূচি পালন করেন।

এদিকে দুপুর ১২ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে পুলিশ সুপারের।

অবস্থান কর্মসূচি থেকে বাজুসের জেলা শাখার সভাপতি হরিহর পাল বলেন, ঘটনার পর থেকে লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য এ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। একই সাথে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত শাস্তির দাবি জানান। একই দাবি জানিয়েছেন সাধারণ ব্যবসায়ীরাও।

এসময় উপস্থিত ছিলেন বাজুস জেলা শাখার সহসভাপতি অপূর্ব লাল রায়, সহ সম্পাদক প্রদীপ কুরী, সাংগঠনিক সম্পাদক রঘু কর প্রমুখ।

এদিকে দুপুর ১২ টার দিকে ঘটনাকবলিত দোকান পরিদর্শন করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো.মাহাফুজ্জামান আশরাফ।

এসময় তিনি বলেন, এ ঘটনায় কিছু লুণ্ঠিত মালামাল উদ্ধার আছে। দুজন ডাকাত আটক আছে। ঘটনায় জড়িত সকলকে গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে গতকাল বুধবার রাত সাড়ে ৮ টার দিকে লক্ষ্মীপুর শহরের কলেজ রোড এলাকার আর কে শিল্পালয়ে ফিল্মি স্টাইলে ডাকাতির ঘটনা ঘটে। এসময় দোকান মালিক ও তার ছেলেকে কুপিয়ে আহত করে স্বর্ণালংকার লুটে নিয়ে যায় ডাকাত দল। পরে মুখোশ পরিহিত দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় বেশ কয়েকটি ককটেল ফাটিয়ে গাড়িতে করে পালিয়ে যায়। এ সময় পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় শহরের ইটের পুল এলাকায় দুর্বৃত্তদের ব্যবহৃত পিকআপভ্যান চাপায় জবিউল্যাহ মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।

এ সম্পর্কিত আরও খবর