ঢাকার উন্নয়নে পাতাল রেল নির্মাণের ঘোষণা শেখ হাসিনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 11:21:06

আগামী নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হলে রাজধানীবাসীর জন্য পাতাল রেল নির্মাণ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশে চলমান ব্যাপক উন্নয়নের কাজের ধারাবাহিকতা থাকা একান্তভাবে দরকার জানিয়ে তিনি বলেন, শুধু ঢাকা শহরকে উন্নত করতে, ইতোমধ্যে এলিভেটেড রাস্তা কাজ শুরু হয়েছে। মেট্রোরেল নির্মাণ করে যাচ্ছি। যানজট দূরকরার জন্য ফ্লাইওভার আমরা নির্মাণ করেছি।  ভবিষ্যত পরিকল্পনা হল ঢাকায় আমরা পাতাল রেল করব। তার সমীক্ষার কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এই পাতাল রেল আমরা করে দেব। আর নদীগুলো খনন করে নৌপথগুলোকে সচল করে দেব। এভাবে ঢাকার যেমন সৌন্দর্য বৃদ্ধি হবে, মানুষের যোগযোগ ব্যবস্থা উন্নত হবে, যানজট মুক্ত হবে সেদিকে লক্ষ্য রেখেই আমরা মহাপরিকল্পনা হাতে নিয়েছি। আর গোটা বাংলাদেশব্যাপী আমাদের পরিকল্পনা তো আছেই। 

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে কামরাঙ্গীরচর হাসপাতাল মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাটি আয়োজন করে।

আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা সারা দেশটাকেই সার্বিকভাবে উন্নয়নের মহা পরিকল্পনা নিয়েছি। ইতোমধ্যেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হয়েছে। বাংলাদেশকে আজকে উন্নয়নের মহাসড়কে। এর ধারাবাহিকতা বজায় রাখা একান্তভাবে প্রয়োজন।

তিনি আরো বলেন, বিএনপি সন্ত্রাস, দুর্নীতি এবং লুটপাট এই ছাড়া আর কিছু করতে পারে না। তারা মানুষকে কিছু দিতে পারে না শুধু নিতে পারে। আর আওয়ামী লীগ মানুষকে দিতে জানে কারণ আওয়ামী লীগ জাতির পিতার হাতের সংগঠন, আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে।

সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আসন্ন নির্বাচনে ঢাকা মহানগর দক্ষিণের আসনগুলোতে নৌকা ও মহাজোটের প্রার্থীদের ভোটারদের কাছে পরিচয় করিয়ে দিয়ে নৌকা মার্কায় ভোট চান বঙ্গবন্ধুকন্যা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জনসভায় সঞ্চালনা করেন।

এ সম্পর্কিত আরও খবর