উল্লাসে মেতেছে ভিকারুননিসা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-12-31 18:05:28

২০১৮ সালের জেএসসি ও পিইসি পরীক্ষার ফলাফল নিজ প্রতিষ্ঠানে ঘোষণার পর বাঁধভাঙ্গা উল্লাসে ফেটে পড়েছে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা গেছে, জেএসসি ও পিইসির ফলাফল প্রতিষ্ঠানটির নোটিশ বোর্ডে টানানোর পর নিজ নিজ রেজাল্ট দেখে উল্লাস শুরু করে শিক্ষার্থীরা। তবে উল্লাস আনন্দে সব থেকে বেশি মেতেছেন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা।

যদিও এই আনন্দ উল্লাসে প্রতিষ্ঠানটির জেএসসি ও পিইসি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীরা শরিক হতে পারেনি।

তাই অনেকে শিক্ষার্থীর চোখে মুখে ছিল তৃপ্তি ও উল্লাসের হাসি আবার অনেকের চোখে মুখে দেখা গেছে হতাশা ও কান্না।

তবে জানা গেছে, এবারের পিইসি ও জেএসসি পরীক্ষায় কোনও শিক্ষার্থীই অকৃতকার্য হয়নি। তবে যারা ফলাফল দেখে কান্না বা মন খারাপ করছেন তারা মূলত জিপিএ-৫ পাইনি বলেই কেঁদেছেন।

এদিকে আরও দেখা গেছে শিক্ষার্থীদের আর এই আবেগগন উল্লাসে যোগ দিয়েছেন অভিভাবকরাও।

সোমবার (২৪ ডিসেম্বর) পিইসি ও জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর থেকেই এমন চিত্র দেখা যায় ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে।

প্রতিষ্ঠানটি থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছেন মিতু রহমান। তিনি বার্তা২৪কে বলেন, পরীক্ষার আগে অনেক কষ্ট করেছি। হাতে এখন জিপিএ-৫ এর রেজাল্ট পেয়ে অনেক ভালো লাগছে। খুশিতে ইচ্ছা করছে নাচতে।

ভিকারুননিসার স্কুল শাখার শিক্ষার্থী নওশিন আহমেদ পিইসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। তিনি বার্তা২৪কে বলেন, জিপিএ-৫ পেয়ে অনেক খুশি আমি। আমার আম্মু আর বাবা সবাই এসেছে আমার রেজাল্ট জানতে। তারাও অনেক খুশি। এখন আমরা সব বন্ধুরা মিলে ড্রাম বাজিয়ে বড় আপুদের মতো আনন্দ করব।

 

অন্যদিকে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ না পাওয়া এক শিক্ষার্থীর অভিভাবক রতনা বেগম বলেন, এবার চতুর্থ বিষয়ের ফলাফল রেজাল্টে যোগ না হওয়ায় অনেকের জিপিএ-৫ মিস হয়েছে। আমার মেয়েটারও হয়েছে। তবে তাকে সাহস দিচ্ছি এবার হয়নি এসএসসিতে অবশ্যই হবে।

ভিকারুননিসা সূত্রে জানা গেছে, এবার পিইসি পরীক্ষায় প্রতিষ্ঠানটি থেকে ২ হাজার ৮৩ জন অংশগ্রহণ করেছেন, এর মধ্যে সবাই পাস করেছেন। পিইসিতে প্রতিষ্ঠানটি থেকে জিপিএ-৫ পেয়েছে এক হাজার ৭শ ৮৩ জন। শতকরা ৮৫ দশমিক ৬০ শতাংশ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন পিইসি পরীক্ষায়।

অন্যদিকে জেএসসিতে এক হাজার ৯শ ৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে সকলেই কৃতকার্য হয়েছেন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২৩ জন। জিপিএ-৫ পাওয়ার হার শতকরা ৫১ দশমিক ৯০ শতাংশ।

এ সম্পর্কিত আরও খবর