অনুমতিবিহীন চিকিৎসা ক্যাম্প, ২ ভুয়া চিকিৎসককে কারাদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-12-05 12:22:45

চট্টগ্রামের ফটিকছড়িতে অনুমতিবিহীন চিকিৎসা ক্যাম্প থেকে দুই ভুয়া চিকিৎসককে আটক করে ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে উপজেলার সুন্দরপুর ইউনিয়নের একখুলিয়া এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী এ কারাদণ্ড দেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা. আরেফিন আজিম সঙ্গে ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ২৪ বছর বয়সী মো. হাসান ও আব্দুল্লাহ আল রিয়াদ। 

জানা গেছে, সম্প্রতি ফটিকছড়ির বিভিন্ন এলাকায় মাইকিং করে লিফলেট বিলিয়ে বিনামূল্যে চোখের চিকিৎসা করা হবে বলে প্রচার-প্রচারণা চালানো হয়। প্রচারণায় বলা হয়, অভিজ্ঞ ডাক্তার দিয়ে বিনামূল্যে চোখের চিকিৎসা করানো হবে। সোমবার রাতে একখুলিয়া গ্রামে ডাক্তারি সরঞ্জাম নিয়ে চিকিৎসা দিতে আসে তারা। চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের কাছ থেকে ৫০ টাকা ফিও নেয়। এ সময় চিকিৎসা দিতে আসা তাদের মতিগতি সন্দেহ হলে স্থানীয়রা তাদের কার্যক্রম বন্ধ করে দিয়ে খবর দেয় উপজেলা প্রশাসনকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরেফিন আজিম বলেন, ‘বিনা অনুমতিতে চিকিৎসা ক্যাম্প করে চিকিৎসক না এমন দুজন রোগী দেখছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়। পরে দুজনকে একমাসের কারাদণ্ড দেয়া হয়েছে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক হাসান ও রিয়াদ নামের দুই যুবককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর