শাহজাহান ওমরের ইসিতে আসা প্রসঙ্গে যা বললেন সিইসি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-05 17:02:58

হঠাৎ করেই নির্বাচন কমিশনে (ইসি) এসেছিলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী মেজর (অব.) শাহজাহান ওমর। তিনি (শাহজাহান ওমর) কেন ইসিতে এসেছিলেন- সাংবাদিকদের এমন প্রশ্নে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ওটা আমার বিষয় না।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অনুসন্ধান কমিটি একের পর এক শোকজ করছে, কিন্তু প্রার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না, এমন বিষয় সামনে আনলে সিইসি বলেন, আমি যতটুকু বলার ততটুকু বলেছি। এর বাহিরে আমি কিছু বলবো না।

অপর এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নমিনেশন সাবমিশনের পর রিটার্নিং অফিসার পরীক্ষা নীরিক্ষা করে মনোনয়নপত্র এক্সেপ্ট করে নেন। কিছু কিছু প্রত্যাখান করেন উনারা। যারা প্রত্যাখ্যাত হন, যাদের নমিনেশন পেপার গ্রহণ করা হয়, দুটোর বিরুদ্ধেই কিন্তু আপিল করা যায়। এক্সসেপ্টেশন অ্যান্ড রিজেক্টশন, অ্যাপিল করার জন্য একটা নির্দিষ্ট সময় আছে। ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত আপির করতে পারবেন যে কেউ। আপিলের জন্য ১০টি অঞ্চল ঠিক করা হয়েছে। অঞ্চলভিত্তিক আপিল দায়ের করা হবে। কর্মকর্তারা চমৎকারভাবে আমি প্রথমবার দেখলাম আপিল আবেদনগুলো গ্রহণ করছেন। এগুলো আপিল শুনানিতে দাখিল করা হবে। আপিল শুনানি হবে ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। তখন পুরো কমিশন বসে আপিলগুলো শুনবো। শুনে আমরা সিদ্ধান্ত দেবো।

এ সম্পর্কিত আরও খবর