সাংবাদিকদের প্রশ্নে মেজাজ হারালেন বিএনপির দুই বহিষ্কৃত নেতা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-05 18:32:49

আগারগাঁও নির্বাচন ভবনে মনোনয়নপত্র ফিরে পেতে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে আপিল করতে এসে সাংবাদিকদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান। দুপুরে সাংবাদিকদের করা এক প্রশ্নে খেপে যান বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অব.) শাহজাহান ওমর।

ইসি সূত্র জানায়, হলফনামায় মামলার তথ্য গোপন করায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ আসনের প্রার্থী সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল করে ইসি। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের আপিল আবেদেন নেওয়া শুরু হয়েছে আজ থেকে। তাই আপিল আবেদন করতে বেলা ১১টার দিকে ইসিতে আসেন মেজর আখতারুজ্জামান।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, রিটার্নিং অফিসার দুটি কারণে আমার মনোনয়ন বাতিল করেছেন। প্রথমটি হল অতীতে আমার নামে কোনো মামলা ছিল কিনা সেই জায়গায় আমি কিছু লিখি নাই। তবে আমি যতটুকু জানি কেউ যদি সাজাপ্রাপ্ত হয় তাহলে সেটি লিখতে হয় কিন্তু আমি যেহেতু সাজাপ্রাপ্ত নই তাই আমি ওই জায়গাটা ফাঁকা রাখি। কারণ আমরা যারা বিএনপি করি আমাদের নামে তো হাজার হাজার মামলা কোনটা থেকে কোনটা বলবো। আরেকটি জায়গায় তথ্য চেয়েছিলো সেখানে আমি লিখেছিলাম 'প্রযোজ্য নয়'। এই দুই কারণে আমার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তিনি আরও বলেন, আজকে আমি এখানে এসেছি জানতে। আগামী দু-একদিনের মধ্যেই আমি আপিল আবেদন করব। পরে ক্যামেরায় তার নাম পরিচয় দিতে বললে এক সাংবাদিকের ওপর ক্ষুব্ধ হন বিএনপির সাবেক এই নেতা। ওই সাংবাদিককে হোম ওয়ার্ক করে আসার পরামর্শ দেন।

গতবছরের ফেব্রুয়ারিতে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মেজর (অব) আখতারুজ্জামান রঞ্জনকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

মঙ্গলবার দুপুরে ইসিতে আসেন বিএনপির সদ্য বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান, ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমর বীর উত্তম। এ সময় সাংবাদিকরা তার কাছে জানতে চান, নির্বাচন ভবনে কেন এসেছেন? এর জবাবে তিনি বলেন, ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো? আমি কেন এসেছি, এ বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে? আমি এমননিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলে রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবাও মারতে উদ্যত হন।

ইসিতে কেন এসেছেন, এ বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, পেপারে দেখে নিয়েন। আইন ভঙ্গ করেছেন কি না- এ প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, আপনি আইন জানেন? কে বললো আমি আইন ভেঙেছি?

এ সম্পর্কিত আরও খবর