শ্রমিকদের ফের সড়ক অবরোধ, যানচলাচল বন্ধ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 06:03:24

সকালে পুলিশের সঙ্গে গার্মেন্টস শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার রাজধানীর বিমানবন্দর সড়কসহ আশেপাশের রাস্তায় সড়ক অবরোধ করে রেখেছে গার্মেন্টস শ্রমিকরা। এ সময় তারা একটি বাসে আগুন দেয়।

সোমবার (৭ জানুয়ারি) বেলা ১১টার পরপরই তারা বিমানবন্দর সড়ক অবরোধ করে রাখে। ফলে এয়ারপোর্ট-আব্দুল্লাহপুর সড়কের যান চলাচল বন্ধ রয়েছে।

সংশ্লিষ্ট ট্রাফিক সূত্রে জানা যায়, বকেয়া বেতন ও ন্যূনতম মজুরির দাবিতে তৃতীয় দিনের মতো তারা রাস্তা অবরোধ করে রেখেছে। এতে রাজধানীর গুরুত্বপূর্ণ এ সড়কের দু'পাশে তীব্র যানজট তৈরি হয়েছে।

এর আগে রোববার (৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু করে বিকেল পর্যন্ত আজমপুরে বকেয়া বেতন, ন্যূনতম মজুরিসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করেছিল গার্মেন্টস শ্রমিকরা। পরে দুপুরে গার্মেন্টস মালিকরা এসে শ্রমিকদের বুঝিয়ে কারখানায় ফিরে যেতে অনুরোধ জানায়। তখন অবরোধ তুলে নিলেও, আজকে ফের রাস্তায় অবস্থান নেয় তারা।

আরও পড়ুন:

সার্বিক বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার মিজানুর রহমার বার্তা২৪কে বলেন, `শ্রমিকেরা সুনির্দিষ্ট কোনো কারণ না দেখিয়েই, বেলা ১১ টার পর থেকে রাস্তায় অবস্থান নিয়েছে। তাদের অবস্থানকে কেন্দ্র করে বিমানবন্দর সড়কের দু'পাশে তীব্র যানজট তৈরি হয়েছে।'

পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করেছেন কর্তৃপক্ষ তবে যান চলাচল এখন প্রায় বন্ধ আছে বলেও জানান তিনি।

উত্তরা জোনের উপকমিশনার (ডিসি) নাবিদ কামাল বার্তা২৪কে বলেন, ‘পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে কাজ চলছে। ঘটনাস্থলে ব্যাপক পুলিশ মোতায়েন আছে। আমরা বুঝিয়ে তাদের রাস্তা থেকে উঠানোর চেষ্টা করছি। রাস্তায় নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনে কঠোর হবো।’

অপরদিকে জানা যায়, একই দাবিতে সাভার হেমায়াতপুরের দুটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছে।

এ সম্পর্কিত আরও খবর