ছাত্রলীগকর্মী আরিফ হত্যা: কাউন্সিলর নিপু কারাগারে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-02-12 15:02:01

সিলেট নগরীর টিবি গেইট এলাকায় ছাত্রলীগ কর্মী আরিফ আহমদকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হিরণ মাহমুদ নিপু আত্মসমর্পণ করেছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে তিনি মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কর্মকর্তা এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি জানান, ছাত্রলীগ কর্মী আরিফ আহমদ হত্যা মামলায় আরও ৮ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুসহ বর্তমানে ৯ জন আসামি গ্রেফতার রয়েছে।

গত বছরের ২৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ হিরণ মাহমুদ নিপুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

কাউন্সিলর নিপু এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বলে জানান নিপুর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

এর আগে, গত বছরের ২০ নভেম্বর সোমবার দিবাগত রাত ১২টার দিকে নগরীর বালুচরস্থ টিভি গেইট এলাকায় পূর্ব শত্রুতার জেরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ওই এলাকার ফটিক মিয়ার ছেলে ছাত্রলীগ কর্মী আরিফ নিহত হন। এ ঘটনায় আহত হন বেশ কয়েকজন।

পরে এই ঘটনায় নিহত আরিফের মা আঁখি বেগম বাদী হয়ে এসএমপির এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করেন। মামলায় সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর