বিয়ে বাড়িতে পায়েস খেয়ে শিশু-নারীসহ অসুস্থ ৪২ জন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-02-23 21:27:59

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিয়ের বাড়িতে পায়েস খেয়ে নারী-শিশুসহ ৪২ জন অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩২ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নের দক্ষিণ ভরভরা গ্রামের মফিজ উদ্দিনের বাড়িতে এই ঘটনা ঘটে।

অসুস্থরা হলেন-রাসেলের স্ত্রী নববধূ পলি আক্তার (১৮), লামিয়া(৯),নুসরাত (৩), জানন্নাতুল ফারিয়া(১০) ও বাবুর্চি পারুল মিয়া (৩০)সহ মোট ৪২ জন অসুস্থ হয়ে পড়ে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম বলেন, খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে মোট ৩২ জন হাসপাতালে ভর্তি আছে, ১০ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

রসুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মঈন সরকার বলেন, দক্ষিণ ভরভরা গ্রামের মফিজ উদ্দিনের প্রবাসী ছেলে রাসেল গতকাল বিয়ে করেন। সকালে মেহমানদের খাওয়ানোর জন্য বাজার করতে যান মফিজ উদ্দিন। বাজারে গিয়ে পায়েসের জন্য চিনি ও ধান ও সবজি খেতে ব্যবহৃত থিয়োভিট (ছত্রাকনাশক-ভিটামিন) কিনে আনেন। আনার পর বাড়ির পাচঁক ভুলে থিয়োভিট মিশিয়ে পায়েস রান্না করেন। পরে মেহমান সেই পায়েস খেতে দিলে একে একে ৪২ জন অসুস্থ হয়ে পড়েন। এদের কে প্রথমে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল রেফার্ড করে। পরে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

গফরগাঁও থানার ইনচার্জ ওসি মো. শাহিনুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় ৪০ থেকে ৪২ জন অসুস্থ হয়েছেন। তবে, সবাই আশঙ্কামুক্ত।

এ সম্পর্কিত আরও খবর